রাজনীতি

মুজিববর্ষে চীনা কমিউনিস্ট পার্টির শুভেচ্ছা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে আওয়ামী লীগকে অভিনন্দন জানিয়েছে চীনা কমিউিনিস্ট পার্টি।

বুধবার ( ১১ মার্চ) আওয়ামী লীগকে পাঠানো এক অভিনন্দন বার্তায় চীনা কমিউনিস্ট পার্টি এই অভিনন্দন জ্ঞাপন করে। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান এ তথ্য নিশ্চিত করেন।

অভিনন্দন বার্তায় জানানো হয়, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে ‘মুজিব বর্ষ’ ঘোষণা করে বছরব্যাপী আয়োজিত কর্মসূচিকে অত্যন্ত আনন্দের সঙ্গে স্বাগত জানিয়েছে চীনা কমিউনিস্ট পার্টি। চীনের ক্ষমতাসীন দলটি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশের বিস্ময়কর উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করে দুই দেশের মধ্যকার উষ্ণ সম্পর্ক জোরদারের আশাবাদ ব্যক্ত করে।

অভিনন্দন বার্তায় আরো উল্লেখ করা হয়, বঙ্গবন্ধু চীনের সঙ্গে এই ভূখণ্ড তথা বাংলাদেশের সম্পর্কের ঐতিহাসিক সূচনা করেন। এরপর থেকেই বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে কৌশলগত ও সহযোগিতামূলক অংশীদার হিসেবে ঘনিষ্ঠভাবে কাজ করছে চীন। ঐতিহাসিক এই সম্পর্কের ধারাবাহিকতায় পারস্পরিক বন্ধুত্ব ও শ্রদ্ধাবোধ এর মাধ্যমে চীনা কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশ আওয়ামী লীগের মধ্যে সেতুবন্ধন রচিত হয়েছে তা নিরবচ্ছিন্নভাবে আগামী দিনগুলোতে এগিয়ে যাবে।

অভিনন্দন বার্তায় আশাবাদ ব্যক্ত করা হয়েছে- অতীতের যেকোনো সময়ের চেয়ে চীন বাংলাদেশ সম্পর্ক আরো জোরদার হবে এবং ভবিষ্যতে বাংলাদেশ আওয়ামী লীগ ও চীনা কমিউনিস্ট পার্টি সর্বদা একে অন্যের পাশে থাকবে। অভিনন্দন বার্তায় “মুজিব বর্ষ” উদযাপনের শতভাগ সফলতা কামনা করেছে চীনা কমিউনিস্ট

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button