রাজনীতি

সরকার গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়িয়ে জনগণের পকেট কাটছে: রিজভী

সরকার গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়িয়ে জনগণের পকেট কাটছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ২৮ ফেব্রুয়ারি শুক্রবার সকালে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে তিনি এই মন্তব্য করেন।

রিজভী অভিযোগ করেন, আওয়ামী লীগ সরকার জনগণের কথা চিন্তা করে না বলে দফায় দফায় সব কিছুর দাম বাড়ছে। সরকারের দুঃশাসনে এখন পর্যন্ত ৯ বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে বলে জানান তিনি। সরকারের এই গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানান রিজভী। বিদ্যুতের মূল্যবৃদ্ধি দেশের শিল্পখাতের শক্তিকে নষ্ট করে দেবে, তাই বিদূতের দাম বৃদ্ধির প্রতিবাদে দেশজুড়ে গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান জানান তিনি।

তিনি বলেন, গণতান্ত্রিক শাসন ও ন্যায় বিচারের পথ বন্ধ হয়ে গেলে জনগণ পথে নেমে আসবে। তাই সরকারকে সতর্ক হওয়ার পরামর্শ দেন তিনি।

গণভবনের সরাসরি হস্তক্ষেপের কারনেই খালেদা জিয়া জামিন পাননি মন্তব্য করে রিজভী বলেন, খালেদা জিয়ার শারিরীক অবস্থা শোচনীয় পর্যায়ে, উপযক্ত চিকিৎসা না পেয়ে খালেদার যদি বড় কিছু হয়ে যায়, তাহলে জনগণ কাউকে ক্ষমা করবে না। বিএনপি মনে করে সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং খালেদা জিয়াকে সসম্মানে মুক্তি দিবে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের কর্মসূচীর কথা জানান তিনি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button