জাতীয়

ওয়েস্টিনে পাপিয়ার স্যুইটে আনাগোনা ছিলো ১২ প্রভাবশালীর

টানা ৪ মাস ওয়েস্টিনের প্রেসিডেন্সিয়াল স্যুইট ভাড়া নিয়ে থেকেছেন বহিষ্কৃত যুবলীগ নেত্রী শামীমা নূর পাপিয়া। এই সময়ে নানা অনৈতিক কাজে হাতিয়ে নিয়েছেন কোটি টাকা।

আইনশৃঙ্খলা বাহিনী বলছে, হোটেলে অবস্থান করার সময়ে এমপি-মন্ত্রী-বড় ব্যবসায়ীসহ অন্তত ১২ প্রভাবশালী দেখা করেছেন পাপিয়ার সঙ্গে। এ অবস্থায় এসবের সঙ্গে হোটেল কর্তৃপক্ষের কোনো যোগসাজস আছে কিনা খতিয়ে দেখছে পুলিশ ও র‍্যাব।

২০১৯ সালের ১২শে অক্টোবর হোটেল ওয়েস্টিনের বিলাসবহুল প্রেসিডেন্সিয়াল স্যুইট ভাড়া নেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া। ২২শে ফেব্রুয়ারি গ্রেপ্তারের আগ পর্যন্ত তার বুকিংয়েই ছিল স্যুইটটি

এই চার মাস ধরে আসা অতিথিদের প্রথমে নেয়া হতো লবিতে, সেখানে খাওয়া-দাওয়ার পর সুইটে নিয়ে যেতেন পাপিয়া। আপ্যায়নে থাকতো মাদক। চলতো নানা অনৈতিক কাজ। এভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগেই গ্রেপ্তার হয়েছেন তিনি।

র‍্যাবের গোয়েন্দা শাখার পরিচালক কর্নেল সারওয়ার-বিন-কাশেম নিউজনাউবাংলাকে জানান, পাপিয়ার অপকর্মের বিষয়ে তদন্ত চলছে।দ্রুতই প্রকৃত ঘটনা সামনে চলে আসবে।

আর এর সবকিছুই হয়েছে হোটেল কর্তৃপক্ষের নাকের ডগায়। তারপরও বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করছে কর্তৃপক্ষ, তথ্য দিচ্ছে না গণমাধ্যমে। ওয়েস্টিন হোটেলের মার্কেটিং কমিউনিকেশন বিভাগের সহকারী পরিচালক সাদমান সালাহউদ্দীন মুঠোফোনে নিউজনাউবাংলাকে জানান, হোটেলে যে অতিথিরা থাকেন, তারা কি করবেন সেটা তাদের অভ্যন্তরীন বিষয়। এ বিষয়ে হোটেল কতৃপক্ষ কখনো নাক গলায় না

পাঁচতারকা হোটেলে এমন ঘটনা পর্যটন খাতের জন্য বিপজ্জনক বলছেন বিশেষজ্ঞরা। হোটেল কর্তৃপক্ষকে জবাবদিহির আওতায় আনার পরামর্শও দিচ্ছেন তারা। এ বিষয়ে নিউজনাউবাংলার কথা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের
ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক
ড. বদরুজ্জামান ভূঁইয়ার সঙ্গে। তিনি বলেন, বিদেশী পর্যটকরা যখন বাংলাদেশে আসেন, তারা থাকার জন্য সাধারণত পাঁচ তারকা হোটেলগুলোকেই বেছে নেন। কিন্তু এ ধরণের ঘটনাগুলোতে আস্থা হারিয়ে ফেলতে পারেন পর্যটকরা। এবং এ বিষয়টি দেশের পর্যটন খাতের ওপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

পাপিয়ার বিরুদ্ধে দায়ের ৩ মামলার তদন্তের দায়িত্ব থানা পুলিশের কাছ থেকে দেয়া হয়েছে গোয়েন্দা পুলিশের কাছে। গোয়েন্দারা বলছেন, পাপিয়ার সুইটে আনাগোনা ছিল অনেক প্রভাবশালীর। অবৈধ কাজে জড়িতদের ছাড় দেয়া হবে না, হোটেল কর্তৃপক্ষের দায়ও খতিয়ে দেখা হচ্ছে।

ডিবি জানাচ্ছে, শুধু হোটেলে অনৈতিক কার্যক্রমই নয়, পাপিয়ার সব অবৈধ কাজেরই তদন্ত হবে, ছাড় পাবেন না পেছন থেকে মদদদাতারাও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button