রাজনীতি

বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক দেশ গ‌ড়ার নীতিমালায় চল‌ছি: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ এবং বিদেশ থেকে আগত ভিআইপিদের অধিক নিরাপত্তা দেওয়ার জন্য আনসারের নতুন ব্যাটালিয়ন সৃষ্টি করা হয়েছে বরে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ।

এ সময় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অতিথি করার প্রসঙ্গে প্রশ্ন করা হয়  স্বরাষ্ট্রমন্ত্রীকে। তিন বলেন, আমরা ‌যেটা ক‌রি, আমা‌দের রাজ‌নৈ‌তিক দিকনির্দেশনায় আমরা চলি। বঙ্গবন্ধু আমাদের একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ গ‌ড়ে দি‌য়েছি‌লেন, সেই নীতিমালা ফ‌লো ক‌রেই আমরা চল‌ছি।

বৃহস্প‌তিবার (২৭ ফেব্রুয়া‌রি) সকালে গাজীপুরের স‌ফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের (পুরুষ) সমাপনী কুচকাওয়াজ ও নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের ‘ফ্লাগ রেইজিং’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি। পরে  সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আনসার সীমান্ত) শাহেদ আলী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button