জাতীয়

মাতৃভাষা দিবসে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথভাবে পালনের জন্য শহীদ মিনার এলাকাসহ দেশের সব বিভাগীয় শহর, জেলা, উপজেলায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার  সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ সুষ্ঠুভাবে উদযাপন উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়ক সভা শেষে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রতিবারের মতো এবারেও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথভাবে পালন নিশ্চিত করতে সভা করা হয়েছে। আজকের সভায় সিদ্ধান্ত হয়েছে, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদনের সময় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এছাড়া ভিআইপি, রাজনৈতিক দলের নেতাদের আগমন, বিদেশী কূটনীতিকদের শ্রদ্ধা নিবেদনের সময় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা থাকবে। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষেরও নিজস্ব ব্যবস্থা থাকবে।

এছাড়াও ‘ শহীদ মিনার এলাকাসহ দেশের সব বিভাগীয় শহর, জেলা, উপজেলায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কেন্দ্রীয় শহীদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ সব স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। কেন্দ্রীয় শহীদ মিনার ও তার আশেপাশের এলাকায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। দেশের যে সব শিক্ষা প্রতিষ্ঠানে অমর ২১শে অনুষ্ঠানের আয়োজন করা হয় সে অনুষ্ঠানগুলোরও নিরাপত্তার ব্যবস্থা করা হবে।’

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button