জাতীয়

সাংসদ আব্দুল মান্নান আর নেই

হাসপাতালে লাইফসাপোর্টে থাকা বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল মান্নান আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন)।

শনিবার (১৮ জানুয়ারি) সকাল সোয়া আটটায়  ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিলো ৭০ বছর।

এদিকে আব্দুল মান্নানের ব্যক্তিগত সহকারী মতিউর রহমান মতি জানান, বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দিনগত রাত সোয়া ১০টার দিকে হৃদরোগে আক্রান্ত হলে আব্দুল মান্নানকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাত ১১টার দিকে লাইফসাপোর্টে নেওয়া হয়।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নানের পৈতৃক বাড়ি বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি এলাকায়।

ময়মনসিংহে প্রতিষ্ঠিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (বাকসু) ভিপি ছিলেন তিনি। ৮০’র দশকে ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেন আব্দুল মান্নান।

আওয়ামী লীগের হয়ে নির্বাচনে অংশ নিয়ে ২০০৮ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি। এরপর ২০১৪ ও ২০১৮ সালেও এমপি নির্বাচিত হন তিনি।

প্রয়াত মান্নানের স্ত্রী সাহাদারা মান্নানও আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত। তিনি বর্তমানে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। আব্দুল মান্নানের বড় ছেলে সাখাওয়াত হোসেন সজল প্রধানমন্ত্রীর কার্যালয়ে অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পে কর্মরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button