জাতীয়

আওয়ামী লীগ আমার পরিবার: শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগই তার পরিবার। কোনো পদে আসীন না থাকলেও দলের হয়েই থাকবেন তিনি। দলের ২১তম জাতীয় কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে শেখ হাসিনা বলেন, পচাত্তরে পুরো পরিবার হারানোর পর দলের নেতাকর্মীদের ভালোবাসই তাঁকে চলার শক্তি দিয়েছে। তার স্থানে নতুন নেতা নিয়ে ভাবতে বলেন বঙ্গবন্ধু কন্যা। জাতির পিতার আদর্শে পথ চলতে এবং মানুষের আস্থা অর্জনে নেতাকর্মীদের কাজ করার নির্দেশ দেন বঙ্গবন্ধু কন্যা।

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শুরু হয় দ্বিতীয় অধিববেশন। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে, সারাদেশ থেকে সাড়ে সাত হাজার কাউন্সিলর যোগ দেন অধিবেশনে। সূচনা বক্তব্যে শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালে মা-বাবা, ভাইবোন হারিয়ে আওয়ামী লীগের মতো একটি বিশাল এক পরিবার পেয়েছিলেন তিনি। কোনো পদে না থাকলেও এটাই তার পরিবার বলে জানান বঙ্গবন্ধু কন্যা।

শেখ হাসিনা বলেন, ‘দীর্ঘদিন আওয়ামী লীগের দায়িত্বে আছি। ৩৯ বছর চলছে। আমি কোনও পদে থাকি বা না থাকি আওয়ামী লীগে আছি, এখানেই থাকবো। এটাই আমার পরিবার। আমার আপনজন যাদের রেখে গিয়েছিলাম তাদের কাউকে পাইনি। তবে আমি পেয়েছিলাম বিশাল একটা পরিবার, সেটা হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। নেতাকর্মীদের ভালোবাসই আমার চলার পথের শক্তি। আমার অর্থ, সম্পদ নেই। নেতাকর্মীদের ভালোবাসাই আমার একমাত্র শক্তি। সেজন্য চেষ্টা করেছি সংগঠনকে গড়ে তুলতে। তবে সামনে আপনাদের ভাবতে হবে। আমার ৭৩ বছর বয়স হয়েছে। এটা ভুলে গেলে চলবে না। নতুন নেতা নিয়ে ভাবতে হবে। দলকে নিজের পায়ে দাঁড়াতে হবে।’ বাঙালীর মুক্তির প্রতিটি আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের ভূমিকার কথা তুলে ধরেন শেখ হাসিনা। দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নেয়ার পাশাপাশি সংগঠনকে শক্তিশালী করার নির্দেশ দেন তিনি। নিজেদের চাওয়া পাওয়ার হিসেব না করে জনগণের সেবা করার মাধ্যমে জাতির পিতার আদর্শ মেনে চলার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি। আগামীদিনের জন্য নতুন নেতা নিয়েও ভাবতে বলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button