খেলা

শেষ সময়ের গোলে ভ্যালেন্সিয়ার সাথে ড্র করলো রিয়াল

লা-লিগায় ভ্যালেন্সিয়ার মাঠে খেলা। ম্যাচের তখন একেবারেই শেষ সময়। ৯০ মিনিট শেষ, যোগ করা সময়ের পঞ্চম মিনিটের খেলা। করিম বেনজেমার গােলে ভ্যালেন্সিয়ার মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফিরল রিয়াল মাদ্রিদ।
এই ড্র এর ফলেই বার্সেলোনার সমান পয়েন্ট এখন রিয়ালের। আর সপ্তাহের মাঝেই এ মৌসুমের প্রথম এল ক্লাসিকো।
এল ক্লাসিকোর আগে ৯৫ মিনিটের গোলের ড্র-ই রিয়ালকে চাঙা করে দিচ্ছে। ১৮ ডিসেম্বর হবে বহু আকাঙ্ক্ষিত এল ক্লাসিকো।
ম্যাচের প্রথমার্ধে প্রাধান্য ছিল রিয়াল মাদ্রিদের। বেনজেমা, রদ্রিগোরা ডি বক্সে গিয়ে বার বার ব্যর্থ হচ্ছিলেন।। ভ্যালেন্সিয়াও পাল্টা আক্রমণে রিয়াল গোলরক্ষক কোর্তোয়ার পরীক্ষাটা বেশ ভালেই নিয়েছে। দ্বিতীয়ার্ধে স্বাগতিক ভ্যালেন্সিয়া আক্রমণের ধার বাড়ায়। বাচিয়েছেন রিয়াল গোলরক্ষক কোর্তোয়া। কিন্তু ৭৮ মিনিটে কার্লোস সোলেরের গোলটি আর ঠেকাতে পারেননি এই গোলরক্ষক। গোলের জন্য মরিয়া রিয়াল কোচ জিদান তুলে নেন লুকা মদরিচকে। মাঠে নামেন লুকা ইয়োভিচকে। এই স্ট্রাইকার গোলও করে ফেলেছিলেন কিন্তু বাতিল হলো অফসাইডে। এরপরই আবার গোলের সুযোগ পেয়েছিল ভ্যালেন্সিয়া। আবারও রিয়ালকে বাঁচান কোর্তোয়া। পরের মুহূর্তেই সেই কোর্তোয়াই দলকে পয়েন্ট এনে দেওয়া সে গোল এনে দিয়েছেন। ম্যাচের শেষ সময়ে কর্ণার পায় রিয়াল। গোলবার ফেলে কোর্তোয়া চলে যান প্রতিপক্ষের বক্সে। হেডে বলটি ঠেলেন পোস্টের দিকে। প্রতিপক্ষের গোলরক্ষকের ঠেকানো বল বেনজেমার কাছে। ভুল একদমই করেননি দারুন ফর্মে থাকা বেনজেমা।
গতকাল ম্যাচের সেরা ছিলেন কোর্তোয়া। ম্যাচ শেষে বলেন‘আমি আমার উচ্চতাকে কাজে লাগিয়েছি। আমি দুই মিটার লম্বা এবং আমি কর্নারে গেলে প্রতিপক্ষ চিন্তায় পড়ে যায়। টনির কর্নার কাছের পোস্টে পড়ছিল, বলটা মাথার কাছে দেখে জোরেই হেড নিয়েছিলাম। বল বেনজেমার কাছে পড়ল আর সে গোল দিল।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button