জাতীয়

খালেদা-তারেক অপকর্মের শাস্তি ভোগ করছে: প্রধানমন্ত্রী

দেশ ধ্বংস করে নিজেদের সম্পদশালী করার লক্ষেই বিএনপি রাজনীতি করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মতে, বিএনপি-জামাত জোটের দুর্নীতি ও নির্যাতনের নেপথ্য নির্দেশদাতা খালেদা জিয়া ও তারেক রহমান। প্রধানমন্ত্রী বলেন, তারা অপকর্মের শাস্তি ভোগ করছেন। রাজনীতিতে সৎ থেকে দেশসেবায় মনোনিবেশ করতে নেতাকর্মীদের তাগিদ দেন শেখ হাসিনা।
ঢাকা মহানগর কমিটি দুই ভাগ হওয়ার পর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রথম ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দিক নির্দেশনামূলক বক্তব্যে তিনি, দেশ ও জাতিগঠনে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করার তাগিদ দেন।
তিনি বলেন, ‘আওয়ামী লীগের জন্ম হয়েছে মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। পাকিস্তানি আমলের শোষিত-বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তনের জন্যই আওয়ামী লীগের জন্ম হয়েছিল। জাতির পিতা বাংলাদেশকে একটি ক্ষুধা-দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।’
নির্বাচনে জনগনের অংশগ্রহণ নিয়ে প্রশ্ন তোলার আগে জিয়াউর রহমান ও খালেদা জিয়ার আমলের নির্বাচন ব্যবস্থা পর্যালোচনার তাগিদ দেন প্রধানমন্ত্রী।
খালেদা জিয়ার মামলা ও শাস্তিকে তার কর্মফল বলে উল্লেখ করেন শেখ হাসিনা।
আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘তারা ক্ষমতায় এসে দুর্নীতি, নির্যাতন করেছে। আওয়ামী লীগ নেতাদের ঘর ছাড়তে হয়েছে। আমরা গোপালগঞ্জে সে সময় অনেক নেতাকর্মীকে আশ্রয় দিয়েছি। ত্রাসের রাজত্ব কায়েম করেছিল তারা। আমাদের নেতাকর্তীমদের হাতুড়ি দিয়ে পিটিয়েছে, হাত কেটে নিয়েছে, চোখ তুলে নিয়েছে। নেতাকর্মীদের ভিটেবাড়িতে পুকুর কেটে কলাগাছ লাগিয়েছিল। হাজার হাজার মেয়েকে রেপ করা হয়েছে। খালেদা জিয়ার নির্দেশেই এগুলো করা হয়েছিল।’
তিনি বলেন, ‘বিএনপি-জামায়াতের কাজ ছিল আওয়ামী লীগকে ধ্বংস করা। বাংলাদেশ যেন কখনও এগিয়ে যেতে না পারে, এটাই ছিল তাদের লক্ষ্য। তাদের আমলে ঢাকা শহরে বিদ্যুৎ ও পানির হাহাকার দেখা দেয়। আজকে ঢাকা শহরের পানির চাহিদা আমরা পূরণ করছি। আমরা আরও পানি শোধনাগার করছি। এখন ঢাকা শহরে কেউ এলে দেখবে উন্নয়নের ছোঁয়া লেগেছে। শহরের চেহারা পাল্টে যাচ্ছে।’
সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের অভিযান অব্যাহত রাখার ঘোষণাও দেন সরকার প্রধান। নেতা-কর্মীদের প্রতি আহবান জানান দেশ ও জাতির প্রয়োজনে ত্যাগের জন্য প্রস্তুত থাকতে।
২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। ৩ বছর মেয়াদী কমিটির নির্ধারিত সময় পার হয়ে গেলে ২০১৬ সালের ১০ এপ্রিল অভিন্ন মহানগর কমিটি ভেঙে উত্তর ও দক্ষিণে ভাগ করে কেন্দ্রীয় কমিটি। একই সঙ্গে ঢাকা মহানগরের ৪৯টি থানা ও ১০৩টি ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button