অর্থ বাণিজ্য

সূচকের টানা পতন পুঁজিবাজারে

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২০ জুলাই) পুঁজিবাজারে সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এই নিয়ে টানা ছয় কার্যদিবস পুঁজিবাজারে সূচকের পতন হলো।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৪ পয়েন্ট কমে ৬ হাজার ১৩৮ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরীয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে যথাক্রমে ১৩৪৭ ও ২২০৬ পয়েন্টে অবস্থান করছে।

বুধবার ডিএসইতে ৬৬৫ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ৩৪৬ কোটি টাকা বেড়েছে। আগের দিন ডিএসইতে ৩১৯ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

বুধবার ডিএসইতে ৩৮১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১১০টি কোম্পানির, কমেছে ২১৮টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান- বেক্সিমকো লিমিটেড, সোনালি পেপার, ইন্ট্রাকো, অরিয়ন ইনফিউশন, কেডিএস অ্যাসোসিয়েটস, ফুওয়াং ফুড, শাইনপুকুর সিরামিক, তিতাস গ্যাস, ফরচুন সু ও বিএসসি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button