জেলার খবর

টেকনাফে বন্দুকযুদ্ধ: ২ মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফে মাদক মামলার দুই আসামি গ্রেপ্তার হওয়ার পর পুলিশের অভিযানের মধ্যে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।
বুধবার রাত ৩টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের সাতঘরিয়া পাড়ায় গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে জানান টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ ।
নিহতরা হলেন- হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়ার শামসুল আলমের ছেলে জিয়াবুল হক ওরফে বাবুল এবং বাহারছড়া ইউনিয়নের শিলখালী এলাকার মোহাম্মদ কেফায়েতুল্লাহর ছেলে মোহাম্মদ আজিমুল্লাহ।
এ ঘটনায় চার পুলিশ সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। আহতরা হলেন—কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া-সার্কেল নিহাদ আদনান তাইয়ান, উপ-পরিদর্শক সাব্বির আহমেদ, কনেস্টবল রাইসুল ইসলাম আসাদ ও শুক্কুর।
ওসি প্রদীপ কুমার দাশ বলেন, ‘গোপনে সংবাদ পেয়ে পুলিশের একটি দল বুধবার বিকালে টেকনাফের হ্নীলা বাজার এলাকা থেকে একাধিক মামলার পলাতক আসামি জিয়াবুল হক জিয়া ওরফে বাবুলকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী বৃহস্পতিবার ভোর রাতে অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া-সার্কেল নিহাদ আদনান তাইয়ানের নেতৃত্বে টেকনাফ থানার তদন্ত ওসি এবিএমএস দোহাসহ একদল পুলিশ টেকনাফের হোয়াইক্যং সাতঘরিয়া পাড়া পাহাড়ে তাদের গোপন আস্তানায় অস্ত্র ও ইয়াবা উদ্ধারে যায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আটক মাদক ব্যবসায়ীর সহযোগীরা পুলিশের ওপর গুলি চালিয়ে তাদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পুলিশও পাল্টা গুলি চালায়।’
ওসি আরও বলেন, ‘পরে ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় বাবুল ও তার সহযোগী আজিম উল্লাহকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালে পাঠালে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।’
ঘটনাস্থল থেকে একটি শুটার গান, পাঁচটি দেশীয় এলজি, ৩৬ রাউন্ড তাজা গুলি ও পাঁচ হাজার ইয়াবা উদ্ধার করে পুলিশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button