খেলা

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের চমক সানি-আলআমিন।

নভেম্বরের শুরুতে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে সফরেরর শুরু। বৃহস্পতিবার টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বিসিবি।
সাড়ে তিন বছর পর জাতীয় দলে ফিরেছেন পেসার আল আমিন হোসেন। তার মতো দীর্ঘদিন পর স্পিনার আরাফাত সানীকে দলে ফিরিয়ে চমক দিয়েছেন নির্বাচকরা।
২০১৬ সালের পর আন্তর্জাতিক ক্রিকেটই খেলেননি ডানহাতি পেসার আল আমিন।
আরাফাত সানীও সাড়ে তিন বছর পর জাতীয় দলে ফিরলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বাঁহাতি এই স্পিনার।
জাতীয় লিগ ছাড়া আগের মৌসুমে প্রিমিয়ার লিগে বল হাতে ভালো খেলার পুরস্কার হিসেবেই জাতীয় দলে সুযোগ মিললো সানি ও আল আমিনের।
এছাড়া আফগানিস্তান, জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে সুযোগ পাওয়া দুই তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও নাঈম শেখকে দলে রেখেছেন নির্বাচকরা। বিপ্লবের অভিষেক হলেও নাঈম অভিষেকের অপেক্ষায় আছেন।
পিঠের ইনজুরিতে আক্রান্ত সাইফউদ্দিনও আছেন টি-টোয়েন্টি দলে। ফর্মহীনতায় থাকা সৌম্য সরকারকেও কন্ডিশন বিবেচনায় সুযোগ দিয়েছেন নির্বাচকরা।
আগামী ৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৭ নভেম্বর রাজকোটে এবং ১০ নভেম্বরে নাগপুরে হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ।
টি-টোয়েন্টি দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, সাইফউদ্দিন, আল আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button