খেলা

সাইফ স্পোর্টিং ক্লাবের ওপর ফিফার নিষেধাজ্ঞা

বাংলাদেশের পেশাদার ফুটবল দল সাইফ স্পোর্টিং ক্লাবের ফুটবলার রেজিস্ট্রেশনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ফিফা।সে অনুযায়ী আপতত ক্লাবটি কোনো নতুন ফুটবলার নিবন্ধন করতে পারেব না।
এর আগে প্রিমিয়ার লিগের খেলোয়াড় নিবন্ধনের পাওনা পরিশোধ নিয়ে তিনজন বিদেশি ফুটবলার আলাদাভাবে ফিফার কাছে অভিযোগ দিলে ফিফা সাইফের ওপর এই নিষেধাজ্ঞা জারি করে।

শনিবার (০২ মে) বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন  (বাফুফে)।  শুধু নিষেধাজ্ঞা নয় সাইফ স্পের্টিং ক্লাবকে ১৫ লাখ টাকা জরিমানাও করেছে ফিফা।

এক ভিডিওবার্তায় বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন,‘দুই মৌসুম আগে সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেডের তিন বিদেশি খেলোয়াড় ম্যাকো ভিলিয়াম, সাভা গারদাসেভিচ ও গোরান ওবরাদভিচ তাদের পারিশ্রমিক সংক্রান্ত বিষয়ে ফিফার কাছে অভিযোগ করেন। অভিযোগ পাওয়ার পর ফিফা সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে যোগাযোগ করে। গত দুই বছর ধরেই এই খেলোয়াড়দের দেনা-পাওনা সম্পর্কিত বিভিন্ন বিষয়ে অনেক চিঠিপত্র চালাচালি করা হয়। সাইফ স্পোর্টিং ক্লাবের পক্ষ থেকেও ব্যাখ্যা দেয়া হয়। সব বিষয় যাচাই-বাছাই করে ফিফার ডিআরসি কর্তৃক এর আগে সিদ্ধান্ত দেয়া হয়।’

বাফুফে সাধারণ সম্পাদক যোগ করেন, ‘সিদ্ধান্তগুলো সাইফ স্পোর্টিং ক্লাব না মানায় সর্বশেষ গত মার্চ মাসে ফিফার ডিসিপ্লিনারি কমিটি কর্তৃক সাইফ স্পোর্টিং ক্লাবকে ওই তিন খেলোয়াড়কে নির্দিষ্ট পরিমাণ পাওনা ও ক্ষতিপূরণ দেয়ার এবং প্রত্যেকটি কেসের জন্য ৫০০০ সুইস ফ্রাঁ জরিমানা করা হয়। ২৩ মার্চ পর্যন্ত ছিল নির্ধারিত সময়। এরপরও বাংলাদেশ ফুটবল ফেডারেশন কিছুদিন অপেক্ষা করে। যেহেতু আমাদের বা ফিফার কাছে পাওনা পরিশোধের প্রমাণ আসেনি, তাই আজ (শনিবার) আমরা সাইফ স্পোর্টিং ক্লাবকে অফিসিয়ালি জানিয়ে দেই যে, এই অর্থ পরিশোধের প্রমাণাদি যতদিন পর্যন্ত না পাওয়া যাবে ততদিন তাদের মূল এবং যুবদলের ট্রান্সফারও বন্ধ থাকবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button