জাতীয়

করোনা ভাইরাস মোকাবিলায় প্রস্তুত সরকার; আতঙ্কিত না হওয়ার আহবান প্রধানমন্ত্রীর

করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে জানিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৮ মার্চ রবিবার সকালে রাজধানীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ধর্ষন রোধে পুরুষ সমাজকে এগিয়ে আসার আহবান জানান সরকার প্রধান।

শিক্ষা, চিকিৎসা, বিজ্ঞান, কূটনীতি, বিচার বিভাগ, প্রশাসন, সশস্ত্র বাহিনী সহ সব ক্ষেত্রেই এখন নারীরা সমানভাবে অংশগ্রহন করছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে জেন্ডার গ্যাপ সূচকে নারী পুরুষের সমতায় বাংলাদেশ দক্ষিন এশিয় দেশগুলোর মধ্যে শীর্ষে।

এমন প্রেক্ষাপটে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার প্রতিপাদ্যে সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজন করা হয় এই অনুষ্ঠানের। যেখানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সমাজের বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় ৫টি ক্যাটাগরিতে পাচ জন নারীর হাতে জয়িতা পদক তুলে দেন সরকার প্রধান। প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, নারী ক্ষমতায়ন ও অধিকার নিশ্চিতে তার সরকার সব ধরনের আইনী ও নীতিগত পদক্ষেপ নিয়েছে।

নারীর উন্নয়ন হলেই দেশের অগ্রযাত্রা সম্ভব জানিয়ে প্রধানমন্ত্রী বলেন সমাজের একটি অংশ পিছিয়ে থাকলে উন্নয়ন হবে না। দেশের গন্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক ক্ষেত্রেও মেয়েরা সাফল্য পাচ্ছে সবাইকে স্মরন করিয়ে দেন সরকার প্রধান।

করোনা ভাইরাস মোকাবেলায় সরকার সতর্ক অবস্থানে রয়েছে জানান প্রধানমন্ত্রী। পরে প্রধানমন্ত্রী নারী দিবসের বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button