জেলার খবর

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগে জি কে শামীমের অস্তিত্ব নেই।

শামীমা দোলা।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংরক্ষিত তথ্য অনুযায়ী নারায়ণগঞ্জ জেলা বা মহানগর আওয়ামী লীগের তালিকায় জিকে শামীম নামে কোনও ব্যক্তির অস্তিত্ব নেই বলে জানিয়েছেন দলটির উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।
তিনি জানান, ‘নারায়ণগঞ্জ আওয়ামী লীগ কমিটিতে জি কে শামীম নামে কেউ নেই।’
একইসঙ্গে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির নামের তালিকাও সরবরাহ করেন বিপ্লব বড়ুয়া।
২০১৭ সালের ১০ আগস্ট অনুমোদিত নারায়ণগঞ্জ জেলা কমিটির অনুলিপি দেখিয়ে বিপ্লব বড়ুয়া বলেন, ‘আওয়ামী লীগের সঙ্গে জি কে শামীমের কোনও সংশ্লিষ্টতা নেই।’ তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগের ২০১৮ সালে ঘোষিত নির্বাচনি ইশতেহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধরনের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। দেশে দুর্বৃত্তায়নের রাজনীতি চিরতরে বন্ধ করে শুদ্ধ রাজনীতির ধারাকে স্থায়ী করার জন্য প্রধানমন্ত্রী জনগণের অভিপ্রায়ে দুর্নীতি ও দুর্বৃত্তায়নের রাজনীতির বিরুদ্ধেও নির্মোহভাবে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। সেই প্রক্রিয়ায় এরইমধ্যে অনেককেই গ্রেফতার হয়েছে। তাদের বেআইনি ও অবৈধ ব্যবসা-বাণিজ্যের আস্তানায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালাচ্ছে। এটি একটি চলমান প্রক্রিয়া।’
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া আরও বলেন, ‘আমরা মনে করি, অপরাধীর পরিচয় অপরাধীই, সে যে দলেরই হোক না কেন। কেউ যদি দেশের প্রচলিত আইন কেউ ভঙ্গ করে ব্যবসা-বাণিজ্য করে তাহলে একটি গণতান্ত্রিক সরকারের কাজ হচ্ছে জননিরাপত্তা প্রতিষ্ঠার জন্য আইনের প্রয়োগ নিশ্চিত করা। বর্তমান সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর।
বিপ্লব বড়ুয়া বলেন, ‘আমরা লক্ষ করেছি, জি কে শামীম আওয়ামী লীগের নেতা হিসেবে বিভিন্ন গণমাধ্যমে এমন বিভ্রান্তিকর ও অসত্য খবর পরিবেশিত হয়েছে। নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটিতে জি কে শামীম নামে কেউ নেই। আমি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশন অনুযায়ী বলতে চাই, দেশের সব চেয়ে পুরনো ও ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগের ভাবমূর্তি নষ্ট হয়, এমন কোনও তথ্য প্রকাশের আগে সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের কাছ থেকে তথ্যটি যাচাই করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker