খেলা

পুরস্কারে হ্যাটট্রিক হাঁকালেন মেসি!

বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি ফের হ্যাটট্রিক হাঁকালেন পুরস্কারপ্রাপ্তিতে। মাঠের পারফরম্যান্সের জন্য আর্জেন্টাইন এ ফুটবল সুপারস্টার একসঙ্গে পেলেন তিনটি অ্যাওয়ার্ড।
২০২২ সালে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করেছে লিওনেল মেসি ও তার দল। ফুটবল মাঠের আরও দারুণ সব সাফল্যের স্বীকৃতি হিসেবে এই পুরস্কার উঠেছে মেসির হাতে। মেসির ঘরের শোকেসে জায়গা করে নিল আরও তিনটি ট্রফি।
ফুটবল মাঠে অসাধারণ অবদান রাখার জন্য আর্জেন্টাইন ফুটবল মহাতারকাকে পুরস্কার তিনটি দিয়েছে ইন্টারন্যাশনাল ফুটবল হিস্ট্রি অ্যান্ড স্ট্যাটিস্টিকস ফেডারেশন (আইএফএফএইচএস)। কাতার বিশ্বকাপে মেসির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। ৩৬ বছরের সোনার ট্রফির অভাব ঘুচেছে আকাশি নীল-সাদা শিবিরের। শুধু বিশ্ব জয়ই করেননি মেসি, টুর্নামেন্টের সেরা ফুটবলারের পুরস্কার গোল্ডেন বলও নিজেদের করে নিয়েছেন।
পিএসজির জার্সিতে ক্লাব ফুটবলেও দারুণ সময় কাটিয়েছেন। নিজে গোল করেছেন। সতীর্থদের গোলেও করেছেন অ্যাসিস্ট। সেই সুবাদেই মেসির ট্রফি-কেসে উঠল আরও তিনটি স্মারক।
আইএফএফএইচএসের অ্যাওয়ার্ড অনুষ্ঠানে মেসি পেয়েছেন সেরা প্লেয়ার, সেরা প্লেমেকার ও সেরা আন্তর্জাতিক গোলদাতার পুরস্কার। নিজের পারফরম্যান্সের স্বীকৃতি পেয়ে যারপরনাই খুশি মেসি।
ইনস্টাগ্রাম পোস্টে উচ্ছ্বসিত মেসি লিখেছেন, ‘২০২২ সালের জন্য ইন্টারন্যাশনাল ফুটবল হিস্ট্রি অ্যান্ড স্ট্যাটিস্টিকস ফেডারেশনের (আইএফএফএইচএস) পুরস্কার তিনটি পেয়ে আমি সম্মানিতবোধ করছি। কৃতজ্ঞতা।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button