করোনাজাতীয়

করোনায় মৃত্যু ৮০০ ও শনাক্ত ছাড়ালো ৬০ হাজার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৮১১ জনে। গত ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ৮২৮ জন শনাক্ত হয়েছেন। এই নিয়ে দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন, ৬০ হাজার ৩৯১ জন। আর একদিনে সুস্থ হয়েছেন ৬৪৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৮০৪ জন।

শুক্রবার (৫ জুন) দুপুরে, করোনা সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, মোট ৫০টি ল্যাবে পরীক্ষা হয়েছে নমুনা। পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক সাত শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৪৫টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৮টি।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৩০ জনের মধ্যে পুরুষ ২৩ জন এবং নারী সাত জন। এদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয় জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন। বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে ১২, সিলেট বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুই জন, বরিশাল বিভাগে একজন, রংপুর বিভাগে একজন। এরমধ্যে হাসপাতালে মারা গেছেন ১৭ জন, বাড়িতে মারা গেছেন ১৩ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button