সাহিত্য ও বিনোদন

ডেঙ্গুর প্রকোপ কমে গেছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

ডেঙ্গুর প্রকোপ অনেকটাই কমে গেছে- বলে দাবি করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। প্রতিমন্ত্রী বুধবার বিকালে রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে ‘ঢাকাবাসী’ আয়োজিত “ঈদ র‍্যালী উদ্বোধন করে প্রধান এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঠিক নির্দেশনা, সরকারের আন্তরিক প্রচেষ্টা ও জনগণের সচেতনতা বৃদ্ধির ফলে ডেঙ্গুর প্রকোপ আগের চেয়ে অনেকটাই কমে গেছে। আবহাওয়া ও সচেতনতার ওপর ডেঙ্গুর প্রকোপ তথা প্রাদুর্ভাব নির্ভর করে। জনগণ এখন আগের চেয়ে অনেক বেশি সচেতন হওয়ার ফলে এবার ঢাকার দুই সিটি কর্পোরেশনের কোরবানির পশুর বর্জ্য সঠিক নিয়মে অতি দ্রুত অপসারণ করা গেছে। এ দেশের জনগণ তথা সরকার সুদূর অতীতকাল থেকেই প্রাকৃতিক দুর্যোগের বিরুদ্ধে লড়াই করতে অভ্যস্ত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে লড়াই করতে করতেই এদেশ স্বাধীন হয়েছে। সুতরাং ডেঙ্গুসহ সকল প্রাকৃতিক দুর্যোগের বিরুদ্ধে লড়াই করে আমরা জিতব ও সফল হব।

কে এম খালিদ বলেন, গণমাধ্যমের বদৌলতে ঢাকাবাসী সংগঠনের ঐতিহ্যবাহী ঈদ আনন্দ র্যালির খবর অনেক আগে থেকেই জানতাম। ঈদ আনন্দ র্যালি ঢাকাবাসীর অন্যতম ঐতিহ্যবাহী আনন্দ উৎসব। এটি প্রতিবছর খুব জাঁকজমক ও আড়ম্বরপূর্ণভাবে উদযাপিত হয়ে থাকে। প্রতিমন্ত্রী বলেন, দীর্ঘ ৩০ বছর ধরে ঢাকায় বসবাস করলেও এ প্রথম ঈদ আনন্দ র্যালিতে অংশগ্রহণ করতে পেরে নিজেকে অত্যন্ত আনন্দিত ও গর্বিত মনে করছি। প্রতিমন্ত্রী এসময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ হতে ঢাকাবাসী সংগঠনকে প্রয়োজনীয় আর্থিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ঢাকাবাসী সংগঠনের প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সচিব ইনাম আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি। শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকাবাসী সংগঠনের উপদেষ্টা নাগিনা চৌধুরী ও হাজী আব্দুস সালাম, ঢাকাবাসী সংগঠনের মহাসচিব শেখ খোদাবকস এবং মহানগর কমিটির আহ্বায়ক লুৎফুর আহসান বাবু।

স্বাগত বক্তব্য রাখেন ঢাকাবাসী সংগঠনের সভাপতি এবং ঈদ আনন্দ র্যালি উদযাপন পরিষদের আহ্বায়ক মোঃ শুকুর সালেক। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন খুরশিদ আলম।

উল্লেখ্য, এবারের ঈদ আনন্দ র‍্যালির স্লোগান হচ্ছে “ডেঙ্গু প্রতিরোধে সচেতন হোন”।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker