জেলার খবর

তিনদিন ধরে বিদ্যুৎ নেই শহীদ কাদের সড়ক ও রুখোই চৌধুরী পাড়ায়

বিপ্লব তালুকদার খাগড়াছড়ি: খাগড়াছড়ি শহীদ কাদের সড়কে খাগড়াছড়ি পৌরসভার অধীনে পৌর এলাকায় চলছে ড্রেন নির্মাণের কাজ। মাটি বেশি খোঁড়াখুঁড়িতে বৈদ্যুতিক খুঁটির জায়গায় মাটি সরে গিয়ে হেলে পড়েছে বিদ্যুতের দুটি খুঁটি সেই থেকে তিনদিন ধরে নেই কোন বিদ্যুৎ শহীদ কাদের সড়ক ও রুখোই চৌধুরী পাড়া সহ বেশ কযটি এলাকায়।

বিদ্যুৎ খুঁটি ভেঙে ও তার ছিঁড়ে তিন দিন ধরে অনেক এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। বেশির ভাগ এলাকার শত শত পরিবার এখনো অন্ধকারাচ্ছন্ন অবস্থায় রয়েছে।

খাগড়াছড়ি রুখোই চৌধুরী পাড়া সহ বেশ কয়টি এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়নি। সাধারণ মানুষ বিদ্যুৎ পরিস্থিতি কখন স্বাভাবিক হবে এই বিষয়ে জানার জন্য অফিসের নম্বরে বারবার ফোন দিয়েও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

জানা গেছে, ৬ অক্টোবর রোববার রাত ৯টার দিকে খাগড়াছড়ি পৌরসভার অধীনে পৌর এলাকায় চলছে ড্রেন নির্মাণের কাজ মাটি বেশি খোঁড়াখুঁড়িতে বৈদ্যুতিক খুঁটির জায়গায় মাটি সরে গিয়ে বিদ্যুৎ খুঁটি ভেঙে পরে গেছে ও অনেক জায়গায় তার ছিঁড়েও গেছে।

অটোরিকশাচালক মহি উদ্দিন বলেন, অটোরিকশা চালিয়ে আমার সংসার চলে। প্রতি সপ্তাহে আমার গ্রামীণ ব্যাংকে ঋণের টাকা জমা দিতে হয়। বিদ্যুৎ না থাকায় গাড়িতে চার্জ দিতে পারিনি, তাই গত তিন দিন গাড়ি বের করতে পারিনি। আজকে চার দিন পার হয়ে যাচ্ছে এখন পর্যন্ত বিদ্যুৎ আসেনি বিদ্যুৎ অফিসে বারবার ফোন দেওয়ার পরও তারা ফোন রিসিভ করেনি।

কলেজ শিক্ষার্থী প্রণব চৌধুরী বলেন আমার এলাকায় দুটি বৈদ্যুতিক খুঁটি পরে গেছে। যা মেরামত করা অল্প কিছু সময়ের ব্যপার। কিন্তু অজানা কারণে আজ ৩ দিন হলেও কোন ধরনের সঠিক ভাবে মেরামতের উদ্যোগ নেওয়া হয়নি। টানা বিদ্যুৎ না থাকায় অনেকটা দুর্বিষহ জীবন পার হচ্ছে এই এলাকার অনেক গুলো পরিবারের। বিদ্যুৎ না থাকায় স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের পড়ালেখার অনেক কষ্ট হচ্ছে।

Related Articles

Leave a Reply

Back to top button