জাতীয়

অবিবাহিত ৩০ বয়সীদের নিয়ে যা বললেন মেহজাবীন

সমাজের কঠিন এক সত্য নিয়ে নিজের মতামত প্রকাশ করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। তার মন্তব্যে উঠেছে মন ভাঙার একটি গল্প আর ৩০ বছর বয়সী অবিবাহিত নারী- পুরুষ।

শুক্রবার (২১ জুন) সকালে মন ভাঙার অনুভূতি নিজের ভেরিফায়েড ফেসবুকে শেয়ার করেন মেহজাবীন। পোস্টে অভিনেত্রী বিষণ্নতায় ভোগা মানুষদের আত্মবিশ্বাস কীভাবে হারিয়ে যায় সে বিষয় নিয়ে মন্তব্য করেছেন।

ঈদের বিশেষ নাটক ‘তিথিডোর’-এ অভিনয় করার সময় ব্যক্তিগত ইমোশন কাজ করেছে অভিনেত্রীর। সে অনুভূতি থেকেই এমন উপলব্ধি হয়েছে মেহজাবীনের।

তাই এ বিষয়ে ভক্তদের পরামর্শ দেন, পরিবারের কোনো সদদ্যের আচরণে পরিবর্তন হলে তিনি ডিপ্রেশন বা বিষণ্নতায় ভুগছেন কি না খেয়াল করতে। প্রয়োজনে প্রিয় মানুষদের সঙ্গে কথা বলার, তাদের ডাক্তারি পরামর্শ নিতে সহযোগিতা করার কথাও জানান অভিনেত্রী।

সময়ের পাঠকের জন্য মেহজাবীনের সে পোস্ট তুলে ধরা হলো–

আপনার বয়স ৩০ মানেই আপনার অন্তত একটা মন ভাঙার গল্প আছে। হঠাৎ একদিন দেখবেন যে মানুষটা একসময় আপনাকে কষ্ট দিয়েছে, সেই মানুষটা অথবা সেই মানুষগুলো অনেক ভালো আছে। আর আপনার তখন মনে হবে দিজ ইজ নট ফেয়ার।

আমাদের সবার জীবনেই এমন একটি মুহূর্ত এসেছে যখন আমরা ভেবেছি আর বেঁচে থেকে লাভ কী? তার ওপর আপনি যদি একজন ৩০ বছরের অবিবাহিত নারী হন তাহলে তো আর কথাই নাই। আপনি জীবিত থাকলেও কিছু অঘোষিত নিয়ম আপনার আত্মবিশ্বাস কেড়ে নিবে।

ডিপ্রেশন ইজ রিয়েল, আমাদের আশপাশে অনেকেই এই রোগে ভুগছেন কিন্তু তারা হয়তো নিজেরাই জানেন না। ডিপ্রেশনের কোনো স্পেসিফিক সিম্পটম নেই, চোখের দেখায় বোঝা যায় না। এ কারণেই আমাদের প্রিয়জনদের আচরণে যদি পরিবর্তন দেখা যায় কিংবা অস্বাভাবিক লাগে তাহলে তার সাথে মন খুলে কথা বলার চেষ্টা করুন এবং ডাক্তারি পরামর্শ নিতে সহযোগিতা করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button