খেলা

যুক্তরাষ্ট্রের ইতিহাসের দিনে পাকিস্তানের বিদায়

ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ টুর্নামেন্টে ‘এ’ গ্রুপ থেকে ভারতের পর সুপার এইট নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র।

প্রথম দুই ম্যাচে কানাডা এবং পাকিস্তানকে হারিয়ে দুর্দান্ত শুরু করেছিল যুক্তরাষ্ট্র। ভারত ম্যাচ হারলেও সুপারে এইটের টিকিট পেতে তাদের দরকার ছিল মাত্র একটি পয়েন্ট। কারণ, তাদের সঙ্গে লড়াই করছিল পাকিস্তান।

পাকিস্তানের সুপার এইটের সমীকরণ মেলাতে শেষ ম্যাচে জয়ের পাশাপাশি আয়ারল্যান্ডের বিপক্ষে হারতে হতো যুক্তরাষ্ট্রকে। তবে শেষ পর্যন্ত বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে আম্পায়রা। এতে ১ পয়েন্ট পায় যুক্তরাষ্ট্র।

গ্রুপ পর্বে ৪ ম্যাচে দুই জয় এবং এক ড্রতে মোট ৫ পয়েন্ট সুপার এইট নিশ্চিত হয় স্বাগতিকদের। সেই সঙ্গে ২০২৬ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত করে ফেলেছে তারা।

শুক্রবার (১৪ জুন) বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে ম্যাচটি মাঠে গড়ানোর কথা ছিল। তবে ম্যাচের আগে থেকেই শুরু হয় বৃষ্টি। রাত ১২টা ১৬ মিনিট পর্যন্ত খেলা শুরুর শেষ সময়সীমা বেঁধে দিয়েছিল আইসিসি। ওই সময়ে যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ মাঠে গড়ালে ৫ ওভারের খেলা হওয়ার কথা ছিল। কিন্তু নিভু নিভু হয়ে জ্বলতে থাকা পাকিস্তানের শেষ আশার প্রদীপ নিভে গেল দমকা হাওয়ার তোড়ে।

বৃষ্টির কারণে যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত। ফলে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল বাবর আজমদের। অন্যদিকে অভিষেক আসরেই সুপার এইটে ওঠে ইতিহাস গড়ল যুক্তরাষ্ট্র।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button