অন্যান্য খবর

মিয়ানমার সীমান্তে যেকোনো পরিস্থিতিতে প্রস্তুত বাংলাদেশ সেনাবাহিনী

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি রয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর।

তিনি বলেন, পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে রয়েছে। যেকোনো পরিস্থিতিতে দেশের সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনী, বিমান বাহিনী ও নৌবাহিনী প্রস্তুত রয়েছে।

আজ শনিবার (১৫ জুন) দুপুরে শরীয়তপুরের শেখ রাসেল সেনানিবাসে নবগঠিত ১২৯ ব্রিগেড সিগন্যাল কোম্পানির পতাকা উত্তোলন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, জাতিসংঘ মিশনে সফলভাবে দায়িত্ব পালন করে আসছে বাংলাদেশ সেনাবাহিনী। বর্তমানে কুয়েত ও কাতারে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা সফলতার সঙ্গে কাজ করছে। ভবিষ্যতে এসব দেশে সেনা সদস্য সংখ্যা আরও বাড়ানো হবে। পদ্মা সেতুর নিরাপত্তায় সার্বক্ষণিক কাজ করছে শেখ রাসেল সেনানিবাস।

তিনি আরও বলেন, আমাদের কথা একেবারে পরিষ্কার, দেশে যদি ভবিষ্যতে আক্রমণ হয়, সেক্ষেত্রে প্রতিহত করতে বাংলাদেশ সেনাবাহিনী যে প্রস্তুত, সে বিষয়ে কোন সন্দেহ নেই। বর্ডার ভায়োলেশন, যেমন রোহিঙ্গাদের অনুপ্রবেশ। অনুপ্রবেশ ঠেকাতে ওইখানে কোস্টগার্ড ও বর্ডার গার্ড রয়েছে। তারা বিষয়টি সম্পূর্ণ তদারকি করছে। সরকারের নিদের্শনা অনুযায়ী ব্যবস্থাও নিচ্ছে। আমরা প্রস্তুত আছি, যদি লেভেল ক্লোজ করে তাহলে সমউচিৎ ব্যবস্থা আমরা নেব।

বিদায়ী সেনাপ্রধান আরও বলেন, আমার দায়িত্বকালীন সময়ে বাংলাদেশ সেনাবাহিনী দেশ প্রেমে উদ্ধুদ্ধ হয়ে সেবার মানসিকতা নিয়ে প্রদত্ত দায়িত্বসমূহ যথাযথভাবে পালন করতে পারায় আল্লাহর শুকুরিয়া আদায় করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশ্বব্যাপী বাংলাদেশের মর্যাদা সমুন্নত ও স্বাধীন ভূখন্ড- নিরাপদ রাখতে অর্পিত সকল দায়িত্ব পালন করতেও অঙ্গীকারাবদ্ধ বাংলাদেশ সেনাবাহিনী। দেশের সংকটময় মুহুর্তসহ যে কোনো পরিস্থিতিতে অকুতোভয় দায়িত্ব পালনেও সেনাবাহিনী সদা প্রস্তুত।

অনুষ্ঠান শুরুর আগে বেলা ১২ টা ১০ মিনিটে আকাশ পথে বরিশাল থেকে শরীয়তপুরের শেখ রাসেল সেনানিবাসে আসেন সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। আগামী ২৩ জুন অবসরে যাবেন তিনি। দীর্ঘ ৪৩ বছর সফলতার সঙ্গে একটি বাহিনীতে কাজ করে প্রধান হিসেবে দায়িত্ব শেষ করা ভাগ্যের ব্যাপার বলে উল্লেখ করেছেন তিনি।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button