খেলা

আর্জেন্টিনার দুর্দান্ত জয়

গুয়াতেমালার বিপক্ষে রীতিমতো গোল উৎসব করেছে আর্জেন্টিনা। মেসি মার্টিনেজের জোড়া গোলের সুবাদে আর্জেন্টিনা জয় পায় ৫-১ গোলে।

ইউরোর দামামা বেজে গেছে গত রাতেই। এবার অপেক্ষা লাতিন মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই কোপার আমেরিকার। সময়ের হিসাবে বাকি আর মাত্র ৫ দিন। মূল টুর্নামেন্ট শুরুর আগে গুয়াতেমালার বিপক্ষে রীতিমতো গোল উৎসব করেছে আর্জেন্টিনা। লিওনেল মেসি ও লাউতারো মার্টিনেজের জোড়া গোলে গুয়াতেমালাকে স্রেফ উড়িয়ে দিয়েছে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আর মাত্র ৫ দিন পর লাতিন মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই কোপার আমেরিকার। কোপা আমেরিকার আগে শেষ প্রস্তুতি ম্যাচে শনিবার (১৫ ‍জুন) বাংলাদেশ সময় ভোরে মাঠে নামে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় ভোর ৬টায় হওয়া ম্যাচটিতে গুয়াতেমালাকে ৪-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দলের জয়ে দুটি করে গোল করেছেন মেসি ও মার্টিনেজ। প্রতিপক্ষের হওয়া গোলটিও করে আর্জেন্টিনাই। নিজেদের জালে পাঠানো আত্মঘাতী গোলটি করেন লিসান্দ্রো মার্টিনেজ।

মেরিল্যান্ডের কমান্ডার্স ফিল্ডে ম্যাচটি শুরুর আগেই লিওনেল মেসিকে নিয়ে সুখবর দিয়েছিলেন লিওনেল স্কালোনি। জানিয়েছিলেন, ম্যাচটির শুরুর একাদশেই দেখা যাবে লিওনেল মেসিকে। সত্যিই তাই অধিনায়ক নেমেছেন শুরু থেকেই। খেলেছেন শেষ পর্যন্ত। দিয়েছেন জোড়া গোল।

তবে ম্যাচের শুরুটা আর্জেন্টিনার কাটে হতাশায়। ম্যাচ শুরুর চতুর্থ মিনিটেই আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। শুরুর বাঁশি বাজার চতুর্থ মিনিটে লিসান্দ্রো মার্টিনেজের আত্মঘাতি গোলে ১-০ ব্যবধানের লিড পেয়ে যায় গুয়াতেমালা।

এই অস্বস্তি থেকে দলকে দ্রুতই রক্ষা করেন মেসি। ম্যাচের বয়স তখন ১২ মিনিট। প্রতিপক্ষের ডি বক্সের সামনে ডানপ্রান্ত থেকে ফাঁকায় বলের নিয়ন্ত্রণ পেয়ে যান মেসি। ফাঁকা বার পেয়ে সুযোগ হাতছাড়া করেননি মেসি। দারুণ শটে স্কোরলাইন ১-১ করেন আর্জেন্টাইন তারকা। এতে অবশ্য দোষটা ছিল গুয়েতেমালার গোলকিপারেরই। তার বাড়ানো বল ধরেই লক্ষ্যভেদ করে মেসি। আর্জেন্টাইন তারকার করা অতি সহজ গোলের একটি হতে পারে এটি।

বিরতির আগে পরের গোলটি আসে লাউতারো মার্টিনেজের পা থেকে। ৩৯ তম মিনিটে মার্টিনেজের গোল লিড পেয়ে যায় আর্জেন্টিনা। পেনাল্টি থেকে সফল স্পট কিকে জাতীয় দলের হয়ে ২৩তম আন্তর্জাতিক গোলটি করেন মার্টিনেজ। যা ধরে রেখেই বিরতিতে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিরতি থেকে ফিরেও দুর্দান্ত আর্জেন্টিনা। ম্যাচের ৬৬তম মিনিটেই আবারও জালের দেখা পেয়ে যান মার্টিনেজ। এর ১০ মিনিট পর আবারও মেসি ম্যাজিক। এবার অবশ্য গোল করতে অ্যাসিস্ট করেন ডি মারিয়া। সতীর্থের বাড়ানো পাস ধরে সহজেই আলতো ছোঁয়ায় স্কোরলাইন ৪-১ করেন আর্জেন্টাইন অধিনায়ক।

এই ব্যবধান ধরে রেখেই জয়ের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button