জেলার খবর

রাজশাহী শিক্ষা বোর্ডে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণের সঙ্গে মতবিনিময়

রাজশাহী শিক্ষা বোর্ডে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার, ১০ জুন সকালে রাজশাহী কারা প্রশিক্ষণ কেন্দ্রের অডিটরিয়ামে এই সভা অনুষ্ঠিত হয়। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী’র চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি উচ্চ মাধ্যমিক পরীক্ষার নানা দিকনির্দেশনামূলক বক্তব্যে পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে গ্রহণের জন্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণের প্রতি আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক ও অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মো. এনামুল হক, বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হক, সিনিয়র সিষ্টেম এনালিষ্ট মোহাম্মদ শফিকুল ইসলাম, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) মোছা. সেলিনা পারভীনসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এছাড়া রাজশাহী শিক্ষা বোর্ডের আওতাধীন আটটি জেলার ২০৩টি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ।

এর আগে সভায় স্বাগত বক্তব্য দেন, চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম। তিনি সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা গ্রহণের জন্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণের প্রতি আহবান জানান। তিনি বলেন, কোনো কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা পরীক্ষা সংক্রান্ত বিষয়ে অবৈধ কোনো কার্যকলাপের জড়িত থাকলে বোর্ড কর্তৃক বিধিমোতাবেক আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণকে শিক্ষা বোর্ড, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ তার কেন্দ্রের আওতাধীন সকল মহাবিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ ও সমন্বয় সাধন করে সুষ্ঠু সুশৃঙ্খলভাবে পরীক্ষা গ্রহণের প্রতি গুরুত্ব আরোপ করেন।

এছাড়া জনপ্রতিনিধি, প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী এবং সকল শিক্ষক ও অভিভাবকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন। তিনি আরও বলেন মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে উন্নত প্রযুক্তি-নির্ভর স্মার্ট বাংলাদেশ গড়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন। আমরা তাঁর অঙ্গীকার বাস্তবায়নে সারথী হতে চাই।

এরপর পরীক্ষা সংক্রান্ত বিষয়ে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণের বিভিন্ন প্রশ্নের উত্তর ধারাবাহিকভাবে প্রদান করেন রাজশাহী শিক্ষা বোর্ডের সিনিয়র সিষ্টেম এনালিষ্ট মোহাম্মদ শফিকুল ইসলাম।

এবার ২০২৪ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় ৭৪১টি কলেজের ৭২২৪৬ জন ছাত্র এবং ৬৫৯১১ জন ছাত্রী মোট ১৩৮১৫৭ জন শিক্ষার্থী ২০৩টি পরীক্ষা কেন্দ্রে অংশগ্রহণ করবে। মতবিনিময় সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মো. মুঞ্জুর রহমান খান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button