জাতীয়

সাতসকালে ঝুম বৃষ্টি

সাতসকালে ঘন কালো মেঘ ছেয়ে ঝুম বৃষ্টিতে ভিজেছে রাজধানী।

শনিবার (১১ মে) সকাল সাতটার একটু পরেই বৃষ্টি শুরু হয়। প্রায় দেড় ঘণ্টার ঝুম বৃষ্টিতে নগরজীবনে স্বস্তি দিলেও বিভিন্ন এলাকায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।

মুষলধারার বৃষ্টির পানিতে জলাবব্ধতা সৃষ্টি হয়েছে বারিধারা, শেওড়াপাড়া, ভাষানটেক, ধানমন্ডি, নিউমার্কেট, নয়াপল্টন, তেজগাঁও, মালিবাগসহ বিভিন্ন জায়গায়।

রাজধানীসহ দেশের বেশ কিছু অঞ্চলে বৃষ্টিপাত হতে পারে সেই পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া অফিস। ভোর থেকেই রাজধানীর আকাশ ঢেকে যায় কালো মেঘে। সঙ্গে আকাশের গর্জন। সকালেও রাজধানীতে বিরাজ করে রাতের আবহ। দুর্ঘটনা এড়াতে গাড়িগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা যায়। এমন অবস্থার মধ্যে সাতটার একটু পরেই আকাশ ভেঙে নেমে আসে বৃষ্টি।

ভোর থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘে ঢাকা। সঙ্গে আকাশের গর্জন। এমন অবস্থার মধ্য সাতটার পরই বৃষ্টি শুরু হয়। বৃষ্টির কারণে সাতসকালে যারা ঘরের বাইরে বেরিয়েছেন তাদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে।

এদিকে,আবহাওয়া অফিসের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার সন্ধ্যা ছয়টা থেকে শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি, কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

প্রসঙ্গত, গত এপ্রিল মাসের প্রথম দিন থেকে পুরো মাস দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যায়। চলতি মাসের ৬ তারিখ পর্যন্ত তাপপ্রবাহ ছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button