রাজনীতি

সরকার করোনার ‘ভুল’ পরিসংখ্যান দিচ্ছে: রিজভী

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, সরকার কারোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিয়ে ‘ভুল’ পরিসংখ্যান তৈরি করছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) ঢাকা জেলা বিএনপির উদ্যোগে দোহার-নবাবগঞ্জে নদীভাঙনে ক্ষতিগ্রস্থদের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এই অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, অনেক লোক মারা যাচ্ছে করোনা আক্রান্ত হয়ে। গতকালের সংবাদে বেরিয়েছে যে, সরকার যেটা ডাটা তৈরি করছে করোনায় কতজন আক্রান্ত তার মধ্যে প্রায় ৮২ হাজার লোকের নাম বাদ পড়েছে।

করোনায় সরকার সঠিক সিদ্ধান্ত নিতে পারছে না উল্লেখ করে তিনি বলেন, একটা বৈর্শ্বিক মহামারির ধাক্কা সমলাতে যে ওষুধ, হাসপাতাল, স্বাস্থ্যবিধি তৈরি করা দরকার এটা সরকার করেনি। মানুষ রাস্তায় মারা যাচ্ছে, হাসপাতালের বারান্দায় মারা যাচ্ছে, কোনো চিকিৎসা না পেয়ে অ্যাম্বুলেন্সের ভেতরে মারা যাচ্ছে।

রিজভী বলেন, ঢাকা থেকে এই প্রত্যন্ত অঞ্চল, এখানে কোনো লোক করোনায় আক্রান্ত হলে পরে সে কিভাবে বাঁচবে তার বাঁচার সম্ভাবনা খুব ক্ষীণ।

তিনি অভিযোগ করে বলেন, ‘ওরা (সরকার) ক্ষমতা দখলে রাখার জন্য, চিরস্থায়ী করার জন্য পদ্ধতি নিয়েছে কয়েকটি। বিচারবর্হিভূত হত্যা। আপনার ছেলে অন্য দল করে, ভিন্নমত পোষণ করে, সরকারের সাথে একমত পোষণ করে না। রাত্রের অন্ধকারে গিয়ে দুইদিন-তিন দিন নেই, হয়ত ধান ক্ষেতে তার লাশ পাওয়া যাবে, না হয় চিরদিনে তার হদিস পাওয়া যাবে না।’

মেজর সিনহা হত্যাকাণ্ডের উদাহরণ টেনে রিজভী বলেন, সেনাবাহিনী একজন অবসরপ্রাপ্ত অফিসার মেজর সিনহা সাহেব তাকে থানার একজন ওসি ধরে নিয়ে গিয়ে মেরে ফেলে দিলো। কোনো বিচার নাই, আইন নাই, কোনো কিছুই নাই। একজন সামরিক বাহিনীর অফিসারের যদি এই পরিণতি হয়, একজন ইউএনও তার মাথায় কুপিয়ে দি্লো, তার আজকে মরণাপন্ন অবস্থা। চারিদিকে খুন, গুম, হত্যা-এটাই হচ্ছে সরকারের কর্মসূচি। সরকার চাচ্ছে একটা এতিম জেনারেল তৈরি করতে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button