করোনারাজনীতি

বিএনপির অস্তিত্ব বাঁচিয়ে রেখেছে গণমাধ্যম: কাদের

বিএনপির রাজনীতি এখন টেলিভিশন নির্ভর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বুধবার সকালে তার সরকারি বাসভবনে ব্রিফিংকাল এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, সরকার অনেক বেশি টিভি চ্যানেলের অনুমতি দিয়েছে বলেই বিএনপি অস্তিত্ব প্রকাশের সুবর্ণ সুযোগ পেয়েছে। টেলিভিশন না থাকলে বিএনপি একটা রাজনৈতিক দল হিসেবে আরও গুরুত্বহীন হয়ে পড়তো। আসলে গণমাধ্যমে বিএনপিকে বাঁচিয়ে রেখেছে।

ওবায়দুল কাদের বলেন, আমি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেবকে জিজ্ঞেস করতে চাই আজ আমাদের চেয়েও পৃথিবীর অন্যান্য দেশে ভয়ঙ্কর রূপে আবির্ভূত হয়েছে করোনা। এসব দেশের কোন একটিতে কি আপনি দেখাতে পারবেন, সে দেশের সকল রাজনৈতিক দলগুলো নিয়ে টাস্কফোর্স গঠিত হয়েছে। যুক্তরাষ্ট্র- যুক্তরাজ্যসহ যেসব দেশে টাস্কফোর্স হয়েছে সেগুলো চিকিৎসা তথা ভ্যাকসিন রিলেটেড। সেটা কোন রাজনৈতিক টাস্কফোর্স নয়।

সড়কমন্ত্রী বলেন, সরকারের ভুল হলে সংশোধনের পরামর্শ দিন। ভুল সংশোধনে গঠনমূলক পরামর্শ, একপেশে সমালোচনা এক নয়। যেকোনও যুক্তিগ্রাহ্য পরামর্শ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিবাচকভাবেই দেখেন। সরকার কি করেছে বা করছে তা বিএনপিকে চোখে আঙুল দিয়ে দেখানোর প্রয়োজন নেই। এই সংকটেও আমরা দেখতে পাচ্ছি বিএনপির রাজনীতি নেতিবাচকতার দিকে আবর্তিত হচ্ছে। আবারও বিএনপিকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।

সেতুমন্ত্রী বলেন, আজ ফোবস এবং আন্তর্জাতিক ইকোনোমিস্টের মত প্রেস্টিজিয়াস সাময়িকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও তার সরকারের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করা হয়েছে। শেখ হাসিনা প্রচারে বিশ্বাসী নয়, তিনি কাজে বিশ্বাসী।

বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে আমি দেশের বৌদ্ধ সম্প্রদায়ের সকলকেই আওয়ামী লীগের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছাও জানান তিনি।

এ সময় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button