জাতীয়

খালেদা জিয়ার ৪ মামলার স্থগিতাদেশ আপিলেও বহাল

রাজধানীর যাত্রাবাড়ী ও দারুস সালাম থানায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা নাশকতার ৪টি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

একইসঙ্গে ওই ৪ মামলার অভিযোগ আমলে নেয়ার আদেশ বাতিল প্রশ্নে হাইকোর্টের জারি করা রুল দ্রুত নিষ্পত্তি করতে বলেছেন আদালত। তবে রুল নিষ্পত্তির ক্ষেত্রে হাইকোর্টকে দিন-তারিখ কিংবা কোনও সময় বেঁধে দেননি আপিল বিভাগ।

রবিবার (২৩ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৫ বিচারপতির সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

এর আগে গত সোমবার (১৭ আগস্ট) বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা নাশকতার এই ৪টি মামলার কার্যক্রম স্থগিত থাকবে মর্মে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রাখেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৬ সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ। একইসঙ্গে ওইদিন এই ৪ মামলা নিষ্পত্তি করতে উচ্চ আদালতকে নির্দেশ দেন সর্বোচ্চ আদালত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button