জাতীয়

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে তিনজনের মৃত্যু

দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন আরও ২৪৬জন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট ২৬৩জনের মৃত্যু হয়েছে।
বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। আক্রান্তদের মধ্যে ১৪১জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ১০৫জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত এক হাজার ২১২ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬৯০জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ৫২২জন রোগী ভর্তি আছেন।
সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ৮ ডিসেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫৯ হাজার ৬৯৫জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৭ হাজার ৭৯৫জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২১ হাজার ৯০০জন ডেঙ্গু রোগী।
অন্যদিকে, চিকিৎসা শেষে ৫৮ হাজার ২২০জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ৩৬ হাজার ৯৪৩জন ঢাকার এবং বাকি ২১ হাজার ২৭৭জন ঢাকার বাইরের বাসিন্দা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button