জাতীয়

সাঈদ খোকনসহ ৭ জনের বিরুদ্ধে মামলা, প্রতিবেদন ৩১ জানুয়ারি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনসহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আদালত, মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন ।

বুধবার (৩০ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম এ আদেশ দেন। একইসঙ্গে আদালত আগামী ৩১ জানুয়ারি প্রতিবেদন জমা দিতে পিবিআইকে সময় বেঁধে দিয়েছেন।

এর আগে গতকাল মঙ্গলবার (২৯ ডিসেম্বর) একই আদালতে মার্কেটের সভাপতি দেলোয়ার হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

রাজধানীর ফুলবাড়ীয়া সুপার মার্কেটে (ব্লক-২) দোকানের বৈধতার কথা বলে ৩৪ কোটি টাকারও বেশি আত্মসাতের অভিযোগ আনা হয় সাবেক মেয়র সাঈদ খোকন খোকনের বিরুদ্ধে।

মামলার অন্য আসামিরা হলেন- সাবেক প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরকার, উপসহকারী প্রকৌশলী মাজেদ, কামরুল হাসান, হেলেনা আক্তার, আতিকুর রহমান স্বপন ও ওয়ালিদ।

মামলার অভিযোগে বলা হয, তৎকালীন মেয়র সাঈদ খোকনসহ অন্য আসামিরা দোকান বরাদ্দের কথা বলে ক্ষুদ্র ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করে মোট ৩৪ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৫৭৫ টাকা বেনামে বিভিন্ন অ্যাকাউন্টে গ্রহণ করেন। বাদী এ লেনদেনে বাধা দেয়ায় আসামিরা তার প্রাণনাশের চেষ্টা করেন। আসামিরা ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছ থেকে কোটি কোটি টাকা নিয়েছেন, কিন্তু কোনও দলিলাদি দেননি।

ডিএসসিসি’র মালিকানাধীন ওই মার্কেটের তিনটি ব্লকে নকশাবাহির্ভূত ৯১১টি দোকান ছিল। এসব দোকান উচ্ছেদে গত ৮ ডিসেম্বর অভিযান চালায় ডিএসসিসি কর্মকর্তারা। ওইদিন দোকান মালিক ও কর্মচারীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের পরই উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানে এ পর্যন্ত প্রায় ৩০০টি দোকান অপসারণ করা হয়।

ক্ষতিগ্রস্ত দোকানিদের অভিযোগ, নকশাবহির্ভূত এসব দোকান বৈধ করতে তৎকালীন মেয়র সাঈদ খোকনের সময় কয়েক কোটি টাকা দিয়েছেন তারা। এরপর থেকে দোকানগুলো থেকে নিয়মিত ভাড়াও আদায় করেছে ডিএসসিসি।

গত ৮ ডিসেম্বর ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এর এ, বি ও সি ব্লকের সিটি প্লাজা, নগর প্লাজা ও জাকের সুপার মার্কেটে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করে দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button