জেলার খবর

বেলকুচিতে প্রথম স্মার্ট বিদ্যালয়ের উদ্বোধন

সেলিম রেজা; সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের বেলকুচিতে প্রথম স্মার্ট বিদ্যালয়ের যাত্রা শুরু করলো সোহাগপুর নূতনপাড়া আলহাজ সিদ্দিক উচ্চ বিদ্যালয়।

আজ সোমবার দুপুরে, সোহাগপুর নূতনপাড়া আলহাজ উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে স্মার্ট কার্ড হাতে দিয়ে স্মার্ট বিদ্যালয় ঘোষণা করেন পৌর মেয়র ও অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাজ্জাদুল হক রেজা।

এ সময় উপস্থিত ছিলেন, অত্র বিদ্যালয়ে প্রধান শিক্ষক মেহেদি মাসুদ, সহকারী প্রধান শিক্ষক নজরুল ইসলাম, আব্দুল মমিন আকন্দ, সামাদ মিয়া, লুৎফুন্নাহার, তৃপ্তি রানী কর্মকার, অমৃত কুমার, বেলকুচি প্রেসক্লাবের যুগ্ন-সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা রুবেল, বেলকুচি প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলামসহ শিক্ষার্থীরা।

সোহাগপুর নূতনপাড়া আলহাজ সিদ্দিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেদি মাসুদ বলেন, পৌর মেয়র ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সভাপতি সাজ্জাদুল হক রেজার সার্বিক পরামর্শে এ বিদ্যালয়টিকে স্মার্ট বিদ্যালয়ে রুপান্তর করা সম্ভব হয়েছে’। আশা করি এর ফলে বিদ্যালয়ের উপস্থিতির হার অনেকাংশেই বাড়বে।

পৌর মেয়র ও বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি সাজ্জাদুল হক রেজা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট দেশ হিসেবে ঘোষণা করছেন তারই ধারাবাহিকতায় আমরা চেষ্টা করেছি বিদ্যালয় স্মার্ট বিদ্যালয় প্রতিষ্ঠিত করা।

এখানে প্রতিটি শিক্ষার্থীর অভিভাবক সহজেই তার সন্তানের স্কুলে আগমন ও বের হবার সময় জানতে পারবে এস এম এস এর মাধ্যমে। এতে অভিভাবকরা চিন্তামুক্ত থাকবে। এছাড়াও স্কুলের সকল কার্যক্রম মোবাইল এ্যাপের মাধ্যমে জানতে পারবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button