জাতীয়

সাংবাদিক রাহাত খানের মৃত্যুতে আওয়ামী লীগের শোক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর শোক:

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কথাসাহিত্যিক ও সাংবাদিক রাহাত খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি । মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় মন্ত্রী বলেন, রাহাত খানের মতো আলোকিত বুদ্ধিজীবীর মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি। বাংলা সাহিত্য এবং সাংবাদিকতায় রাহাত খানের নাম স্মরণীয় হয়ে থাকবে।

অর্থ মন্ত্রীর শোক:

২০২০ একুশে পদক প্রাপ্ত বিশিষ্ট সাংবাদিক ও কথা সাহিত্যিক রাহাত খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এফ‌সিএ, এমপি। অর্থমন্ত্রী রাহাত খানের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আজ এক শোকবার্তায় অর্থমন্ত্রী বলেন, সাংবাদিকতার পাশাপাশি ছোটগল্প, উপন্যাসসহ বাংলা সাহিত্যের বিভিন্ন অঙ্গনে তিনি অসামান্য অবদান রেখে গেছেন। রাহাত খান ছিলেন বাংলাদেশের একজন খ্যাতিমান কথাশিল্পী। তাঁর মৃত্যুতে জাতি একজন প্রথিতযশা কথা সাহিত্যিককে হারালো। সৃষ্টিশীল প্রতিভা ও অনন্য লেখনীর জন্য এদেশের সাহিত্যপ্রেমীরা তাঁকে শ্রদ্ধার সাথে স্মরণ কর‌বে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি’র শোক

একুশে পদক প্রাপ্ত বিশিষ্ট সাংবাদিক ও কথা সাহিত্যিক রাহাত খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি,এমপি।

আজ এক শোকবার্তায় বাণিজ্যমন্ত্রী বলেন, রাহাত খান ছিলেন বাংলাদেশের একজন খ্যাতিমান কথাশিল্পী। সাংবাদিকতার পাশাপাশি ছোটগল্প, উপন্যাসসহ বাংলা সাহিত্যের বিভিন্ন অঙ্গনে তিনি অসামান্য অবদান রেখে গেছেন। তাঁর মৃত্যুতে জাতি একজন প্রথিতযশা কথা সাহিত্যিককে হারালো। সৃষ্টিশীল প্রতিভা ও ক্ষুরধার লেখনীর জন্য এদেশের সাহিত্যপ্রেমীরা তাঁকে শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি রাহাত খানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

পররাষ্ট্রমন্ত্রীর শোক

বিশিষ্ট সাংবাদিক ও লেখক রাহাত খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন । এক শোক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কথা সাহিত্যিক ও সাংবাদিক রাহাত খান সাহিত্যের বিভিন্ন অঙ্গনে এবং সাংবাদিকতায় অসাধারণ অবদান রেখেছেন। তাঁর অবদান এদেশের মানুষ চিরকাল স্মরণ রাখবে।

ড. মোমেন মরহুমের শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button