জাতীয়লিড স্টোরি

ভৈরবে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত অন্তত ২০

কিশোরগঞ্জের ভৈরবে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের ধাক্কায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশত। হতাহতের সংখ্যা আরও বাড়তে বলে আশঙ্কা করা হচ্ছে।

সোমবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টা নাগাদ এ দুর্ঘটনা ঘটে বলে সত্যতা নিশ্চিত করেছেন ভৈরব জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আলিম। তিনি বলেন, এ পর্যন্ত ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। অনেককে আহত অবস্থায় বাজিতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। উদ্ধারকাজ এখনো চলছে।

জানা গেছে, দুর্ঘটনায় যাত্রীবাহী ট্রেনটির পিছনের তিনটি বগি লণ্ডভণ্ড হয়ে গেছে এবং এখনও অনেক যাত্রী ট্রেনের নিচে আটকা পড়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পরিচয় জানা যায়নি। মালবাহী ট্রেনটি সিগন্যাল না মানায় এ দুর্ঘটনা ঘটেছে বলে রেল কর্তৃপক্ষ বলছে।

রেলওয়ের একটি সূত্র জানায়, ঢাকা থেকে একটি মালবাহী ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। তার একটু আগে ভৈরব থেকে এগারসিন্দুর ট্রেন ঢাকার দিকে রওনা হয়। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগারসিন্দুর ট্রেনের শেষের চারটি বগিতে মালবাহী ট্রেনের ইঞ্জিন ধাক্কা দেয়। এদিকে দুর্ঘটনায় তিন‌টি ব‌গি উল্টে যাওয়ায় সেগু‌লো ক্রেন ছাড়া সরা‌নো সম্ভব হ‌চ্ছে না। ইতোমধ্যে ঢাকা ও আখাউড়া থে‌কে ক্রেন রওনা দি‌য়ে‌ছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন দুপুরে মালবাহী ট্রেনের ধাক্কায় এগারোসিন্দুর এক্সপ্রেসের বেশ কয়েকটি বগি দুমড়েমুচড়ে যায়। ক্ষতিগ্রস্ত কোচগুলোতে অনেকেই আহত অবস্থায় পড়ে আছে। বগিগুলোর নিচে অনেক যাত্রী চাপা পড়েছে। এছাড়া রেললাইনের ওপর অনেকের মরদেহ পড়ে থাকতে দেখা গেছে। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে পৌঁছেছে। উদ্ধারকাজ এখনো চলছে।

এদিকে, ভয়াবহ এ দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলে ঢাকার সঙ্গে ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট ও নোয়াখালীর রেলপথ যোগাযোগ বন্ধ রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button