করোনাজাতীয়

বাধ্য না হলে প্রবাসীদের দেশে না আসার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

বিদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের আপাতত দেশে না আসতে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। দেশের অবস্থা ভালো হলে চাকরির সুযোগ হবে বলেও জানান তিনি।

বুধবার (২৯ এপ্রিল) সৌদি আরবে প্রবাসী বাংলাদেশিদের জরুরি স্বাস্থ্য সেবা ও পরমর্শ দেওয়ার জন্য প্রবাস বন্ধু কল সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এসময় পররাষ্ট্রমন্ত্রী মোমেন প্রবাসী বাংলাদেশিদের বলেন, আপনারা এখন যে যে দেশে অবস্থান করছেন, যতদিন পারেন সেখানেই থাকুন। নিতান্ত বাধ্য না হলে সেখানেই থাকুন। এসব দেশে অবস্থা ভালো হলে চাকরির সুযোগ হবে। তবে কেউ যদি একান্তই ফিরে আসতে চান, তাদের ফিরিয়ে আনতেও আমরা প্রস্তুত।

ড. মোমেন বলেন, প্রবাসীরা যেন একজনও না খেয়ে মারা যান, সেজন্য আমরা সাহায্য দিচ্ছি। আমরা এ বিষয়ে সহায়তা অব্যাহত রেখেছি।

তিনি বলেন, প্রবাসীদের জন্য বিভিন্ন জায়গায় করোনা ভাইরাসের পরামর্শ দিতে আমরা চিকিৎসক পুল করেছি। সৌদি আরবেও করা হয়েছে। লন্ডন ও নিউইয়র্কেও করা হয়েছে। আপনারা এই পুল থেকে সেবা নিতে পারেন।

ড. মোমেন করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য প্রবাসীদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

এটুআই এবং আইসিটি বিভাগের সহযোগিতায় এ কলসেন্টারটি চালু করা হলো। এ কলসেন্টারের মাধ্যমে প্রবাসী ডাক্তাররা প্রবাসী বাংলাদেশিদের টেলিফোনে সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত স্বাস্থ্যসেবা ও পরামর্শ প্রদান করবেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসময় ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button