করোনাজাতীয়

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩, নতুন ৫৮সহ মোট শনাক্ত ৪৮২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা ৩০। কমেছে নতুন করে শনাক্তের সংখ্যাও। নতুন করে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৫৮ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ৪৮২ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন জন, এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৩৬ জন। গত একদিনে ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

শনিবার (১১ এপ্রিল) দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য জানান।

এ সময় আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত একদিনে যে তিনজন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে দুই জন ঢাকার বাইরের এবং একজন ঢাকার। তাদের বয়স ৩৮, ৫৫ ও ৭৪ বছর।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন জন। যারা সুস্থ হয়ে গেছেন তাদের মধ্যে দুইজন পুরুষ একজন নারী। তাদের বয়স ২৬, ৫৭, ৫৫ বছর। সর্বমোট ৪৮২ জন শনাক্তের মধ্যে বেশির ভাগেরই বয়স ৩১ থেকে ৪০ বছর, যা শতকরা ২২ ভাগ। ২১ থেকে ৩০ বছর বয়সের শতকরা ১৯ ভাগ এবং ৪১ থেকে ৫০ বছরের আছেন শতকরা ১৯ ভাগ। এর মধ্যে পুরুষ ৭০ ভাগ এবং নারী ৩০ ভাগ।

করোনা শনাক্তদের অবস্থান সম্পর্কে বলা হয়, শনাক্ত ৪৮২ জনের মধ্যে শতকরা ৫২ ভাগ ঢাকা শহরের। ঢাকা শহর বাদ দিয়ে জেলাসহ অন্যান্য বিভাগে আছে শতকরা ৩৫ ভাগ।

এই সময় ভিডিও কনফারেন্সে আরো যুক্ত স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button