খেলা

রিজার্ভ ডে থাকছেনা বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে

আইসিসির জমজমাট আয়োজন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবার অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে। ইতোমধ্যেই বিশ্বকাপের জন্যে স্কোয়াড ঘোষণা করেছে প্রায় সবগুলো দল। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দুটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
কিন্তু ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাকে এ নিয়ে বিপাকে পড়তে হয়েছে। কেননা প্রথম সেমিফাইনালে রিজার্ভ ডে থাকলেও থাকছে না এই ম্যাচে। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, এই ম্যাচে থাকছে না রিজার্ভ ডে।
সূচি অনুযায়ী দুটি সেমিফাইনাল ২৬ ও ২৭ জুন অনুষ্ঠিত হবে। এরপর একদিনের বিরতির পর ২৯ জুন গড়াবে ফাইনাল। ক্রিকবাজের তথ্য অনুযায়ী ২৬ জুন তথা প্রথম সেমিফাইনালের ম্যাচে থাকছে রিজার্ভ ডে। কিন্তু ২৭ তারিখের ম্যাচে থাকছে না রিজার্ভ ডে। কারণ ফাইনালের আগে একদিন বিশ্রাম পাবে দুই ফাইনালিস্ট দল।
স্বাভাবিকভাবেই ২৮ জুন ভ্রমন করবে দুটি দল। এর ফলে কোনোভাবেই রিজার্ভ ডে রাখা সম্ভব নয়। এমনটাই জানিয়েছে আইসিসি ও আয়োজক বোর্ড ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। তবে আবহাওয়াজনিত বিষয়টি মাথায় রেখে ২৫০ মিনিট বাড়ানো হয়েছে ম্যাচের সময়।
সূত্র বলেছে, ‘দুটি সেমিফাইনালের জন্য চার দলকেই সমান সুযোগ দেওয়া হয়েছে। টানা দুইদিন ‘খেলা-ভ্রমণ-খেলা’র কারণে পারফরম্যান্সে যাতে প্রভাব না পড়ে, সে কারণে দ্বিতীয় সেমিফাইনালের নির্ধারিতের সময়ের পর অতিরিক্ত সময় বাড়ানো হয়েছে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button