জাতীয়

নেতাদেরর চাপে ভেঙে পড়ল ‘তারুণ্যের সমাবেশ’ মঞ্চ

নেতাদের চাপে ভেঙে পড়েছে, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তারুণ্যের সমাবেশের মঞ্চ।

শনিবার (২২ জুলাই) বেলা ৩টায় সমাবেশ শুরু হওয়ার পরপরই নেতাদের ভিড়ে মঞ্চ ভেঙে পড়ে যায়। তবে এতে বড় ধরণের দুর্ঘটনা কিংবা হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা গেছে, অনেকটা দুলতে দুলতে ভেঙে পড়ে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত তারুণ্যের সমাবেশ মঞ্চ। দেশের বিভাগীয় শহরগুলোতে সমাবেশ শেষে ঢাকায় চলছে বিএনপির অঙ্গ সংগঠনের তারুণ্যের এই সমাবেশ।

সকাল থেকে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে আসতে থাকেন। অনেকে মঞ্চে উঠে পড়েন। সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। পরে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। জাসাসের শিল্পীদের গান গাওয়ার ফাঁকে নেতাদের চাপে মঞ্চ ভেঙে পড়ে।

সেখানে থাকা ছাত্রদলের একজন কেন্দ্রীয় নেতা বলেন, হঠাৎ করে ভেঙে পড়লে বড় দুর্ঘটনা ঘটত। একটু সময় লাগায় অনেকে নেমে পড়েছেন।

চলমান আন্দোলনে তরুণদের সম্পৃক্ততা বাড়াতে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের এই সমাবেশে যোগ দিতে সকাল থেকেই রাজধানীর ঐতিহাসিক এই উদ্যানে জড়ো হন নেতাকর্মীরা। সময়ের সঙ্গে সঙ্গে বাড়তে থাকে উপস্থিতি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। তিনি নতুন কর্মসূচি ঘোষণাও করতে পারেন।

ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের সমন্বয়ে আজকের তারুণ্যের সমাবেশ হচ্ছে। এর আগে গত ১৪ জুন চট্টগ্রাম, ১৯ জুন বগুড়া, ২৪ জুন বরিশাল, ৯ জুলাই সিলেট ও ১৭ জুলাই খুলনায় ‘তারুণ্যের সমাবেশ’ হয়েছে। ঢাকায় ‘তারুণ্যের সমাবেশ’করার মধ্য দিয়ে এই কর্মসূচি শেষ হবে।

এদিকে কাঠের তৈরি মঞ্চ অনেকটা মাটিতে পড়ে যাওয়ায় সেখানেই পরবর্তী কার্যক্রম চলছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button