আন্তর্জাতিক

‘পুষ্পা’র মতো রক্তচন্দন কাঠ পাচার করতে গিয়ে গ্রেপ্তার ১

‘পুষ্পা: দ্য রাইজ’। তেলেগু ইন্ডাস্ট্রির এই সিনেমা মুক্তি পেয়েছে হিন্দিসহ পাঁচটি ভাষায়। সিনেমাটি ইতিমদ্ধে ঝড় তুলেছে তাদের বক্স অফিস। শুধু আয়ই নয়, ‘পুষ্পা’র গানগুলো যেমন পেয়েছে জনপ্রিয়তা ঠিক তেমনি এর কেন্দ্রীয় চরিত্র আল্লু অজুর্নের সংলাপ, নাচের স্টেপ অনুকরণে বিভোর চলচ্চিত্র তারকা, ক্রিকেটার ও নেটিজেনদের অনেকে।

তবে এবার বলতে গেলে পুষ্পার আসল অনুসরণটি করে বসলেন বেঙ্গালুরুর এক চন্দন কাঠ পাচারকারী।

বৃহস্পতিবার ঠিক পুষ্পার আল্লু অর্জুনের আদলে একেবারে ফিলমি কায়দায় রক্তচন্দন কাঠ পাচার করতে গিয়ে ধরা পড়লেন ইয়াসিন ইনাইতুল্লা নামে পাচারকারী চক্রের এক সদস্য।

‘পুষ্পা’ সিনেমায় আল্লু অর্জুন অভিনীত চরিত্রটি প্রথমে ট্রাকে চন্দন কাঠ বোঝাই করত। তারপর তার উপর দুধের ক্যান চাপিয়ে তা আড়াল করে দিত। এরপর চেকপোস্টে পুলিশকে ফাঁকি দিয়ে এসব কাঠ পাচার করত সে।

ভারতের সংবাদমাধ্যমগুলো বলছে, সিনেমার এই দৃশ্যইয়াসিনকে অনুপ্রাণিত করে। ইয়াসিন প্রথমে লাল চন্দন কাঠ ট্রাকে তুলেছিলেন। তার উপরে ফল ও সবজির বাক্স বোঝাই করেছিলেন। তার উপর ট্রাকটির গায়ে তিনি ‘কোভিড-১৯’এর প্রয়োজনীয় পণ্য’ লেখা একটি স্টিকারও লেপে দিয়েছিলেন। এভাবে ট্রাক নিয়ে কর্ণাটক-অন্ধ্র সীমান্ত পেরিয়ে মহারাষ্ট্রে যাচ্ছিলেন ইয়াসিন ইনাইতুল্লা।

কিন্তু সিনেমার পুষ্পার মতো সফল হতে পারেননি ইয়াসিন। কর্ণাটকে ধোকা দিতে পারলেও মহারাষ্ট্র পুলিশকে পারেননি তিনি। মহারাষ্ট্র সীমান্ত অতিক্রম করে সাংলি জেলার মেরাজ নগরের গান্ধী চকে ধরা পড়েন ইয়াসিন।

জানা গেছে, আটকের সময় ট্রাক থেকে প্রায় ১ টন চন্দন কাঠ পাওয়া গেছে, যার মূল্য প্রায় ২.৪৫ কোটি রুপি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button