রাজনীতি

উৎপাদন খরচ সমন্বয় করতেই বিদ্যুৎ-পানির দাম বৃদ্ধিঃ ওবায়দুল কাদের

উৎপাদনের খরচ সমন্বয়ের জন্য বিদ্যুৎ-পানির দাম বৃদ্ধি করা হয়েছে। বিদ্যুৎ ও পানির সামান্য মূল্যবৃদ্ধিতে জনগণের ভোগান্তি হবে না বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সরকার বিদ্যুতে যেমন ভর্তুকি দিচ্ছে পানিতেও সেরকম ভর্তুকি দিতে হচ্ছে। মুজিববর্ষে আমরা শতভাগ বিদ্যুতের ব্যবহার নিশ্চিত করতে চাই। প্রত্যেক ঘরে আমরা বিদ্যুতের আলো জ্বালাতে চাই। সামনে গরমের মৌসুম, লোকজন যেন কষ্ট না পায় সেজন্য আমরা বিদ্যুৎব্যবস্থা নিরবচ্ছিন্ন করতে চাই।

খালেদা জিয়ার মুক্তির দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি খালেদা জিয়ার জামিন বিষয়ে আদালতের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধ চালিয়ে যাচ্ছে। বিএনপি কার বিরুদ্ধে বিক্ষোভ করছে? তারা বিক্ষোভ করছে আদালতের বিরুদ্ধে।

অপকর্ম, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের সঙ্গে যারাই জড়িত তারা নজরদারিতে আছেন জানিয়ে কাদের বলেন, শুধু পাপিয়া নয়; অপকর্ম, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের সঙ্গে যারাই জড়িত তারাই নজরদারিতে। পাপিয়াদের পেছনে যারা আছেন তারাও নজরদারির বাইরে নয়। তাদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলমান থাকবে।

করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি না হলে পদ্মাসেতু নির্মাণকাজে কিছুটা সমস্যা হতে পারে বলেও মনে করেন সেতুমন্ত্রী। এ প্রসঙ্গে তিনি বলেন, প্রায় এক হাজারের মতো চীনা নাগরিক পদ্মাসেতুতে কাজ করেন। এখান থেকে ১৫০ জন ছুটিতে দেশে গেছেন। যদি দুই মাসের মধ্যে করোনা ভাইরাসের কোনো উন্নতি না হয় তাহলে পদ্মাসেতুর কাজে সামান্য বিঘ্ন ঘটার সম্ভাবনা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button