জাতীয়

পাসপোর্ট-টিকেট ছাড়া ফ্লাইটে শিশু প্রবেশে ১০ কর্মকর্তা প্রত্যাহার

নিরাপত্তা ফাঁকি দিয়ে পাসপোর্ট ও টিকিট ছাড়াই ১০ বছর বয়সী এক শিশু কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইটে উঠতে সক্ষম হওয়ায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ১০ কর্মকর্তাকে প্রত্যাহার করেছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানান, এ ঘটনায় বেবিচকের একজন উপ-পরিচালক-পর্যায়ের কর্মকর্তার নেতৃত্বে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাসপোর্ট ও টিকিটবিহীন ওই শিশুটি প্রথম একজন কেবিন ক্রুর নজরে আসে। শিশুটি একটি আসনে বসে ছিল। নির্ধারিত আসনের যাত্রী এলে শিশুটিকে উঠে যেতে হয়। তখন তাকে জিজ্ঞাসাবাদ করা হলে বিষয়টি ধরা পড়ে। শিশুটিকে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিমানবন্দর জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মো. তৌহিদুল ইসলাম গণমাধ্যমকে জানান, জুনায়েদ হোসেন মোল্লা নামের ওই ছেলেটির বাড়ি গোপালগঞ্জের মুকসুদপুর এলাকায়। তার বয়স ১২ বছর। সে স্থানীয় একটি মাদরাসায় পড়ে। মুকসুদপুর থেকে সে একাই ঢাকা চলে আসে। প্রথমে গাজীপুর যায়। পরে সেখানে থেকে বিআরটিসি বাসে করে ঢাকা বিমানবন্দর দেখতে আসে। সেখানে এসে একা ঘুরতে থাকে। একসময় কোনও বাধা ছাড়াই বিমানবন্দরের ভেতরে ঢুকে পড়ে। সে মূলত রাজধানীর বসুন্ধরা এলাকায় তার ফুফুর বাসায় বেড়াতে এসেছিল। ঢাকায় এসে ফুফুর বাসায় না গিয়ে সরাসরি বিমানবন্দর দেখতে চলে যায়।

তিনি বলেন, বিমানবন্দরের ভেতরে প্রবেশের সময় তাকে কেউ আটকায়নি এবং কারও চোখে পড়েনি। তাকে না আটকানো বিমানবন্দরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্বহীন কাজ। থানায় নিয়ে আসার পর শিশুটির কাছ থেকে বিস্তারিত জেনে তাকে ছেড়ে দিয়েছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button