জাতীয়

আওয়ামী লীগই পূরণ করেছে মানুষের অধিকার: শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনা বলেছেন, জন্মলগ্ন থেকে মানুষের অধিকার আদায়ের সংগ্রামে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ, এনেছে স্বাধীনতার বিজয়। ৭৫’র পর স্বাধীনতার চেতনা ধুলিস্যাৎ করেছে অবৈধ সামরিক সরকার, আওয়ামী লীগ তা ফিরিয়ে এনেছে। আওয়ামী লীগ দেশকে বিশ্বে মর্যাদার আসনে আসীন করেছে। পূরণ করেছে মানুষের অধিকার।

শুক্রবার (২৩ জুন) সকালে দলের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, অবৈধভাবে যারা সংবিধান লঙ্ঘন করে ক্ষমতায় এসেছিল, তারা এদেশের স্বাধীনতার চেতনাকে ধুলিস্যাৎ করেছিল। আওয়ামী লীগ যখন সরকারে এসেছে, তখনই দেশের মানুষের ভাগ্যে পরিবর্তন এসেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়, আজকে এটা প্রমাণিত সত্য। ২০০৮ এর নির্বাচনে জনগণ ভোট দিয়েছিল, আমরা সরকার গঠন করেছি। ২০১৪ সালের নির্বাচনে বাংলাদেশের জনগণ নৌকায় ভোট দিয়ে আবারও আমাদের ক্ষমতায় আনে। ২০১৮ নির্বাচনে জনগণ নৌকায় ভোট দিয়ে আমাদের পুনরায় জয়যুক্ত করে।

তিনি বলেন, আওয়ামী লীগ ১৯৪৯ সালে প্রতিষ্ঠা লাভ করে, বঙ্গবন্ধু শেখ মুজিব তখন কারাগারে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণি কর্মচারীদের দাবি সমর্থন করতে গিয়ে তিনি গ্রেফতার হয়েছিলেন। বন্দি অবস্থায় তাকে দলের এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছে। জাতির পিতার নেতৃত্বে আওয়ামী লীগ দেশ স্বাধীন করেছে। বিজয় অর্জন করছে মুক্তিযুদ্ধে।

তিনি বলেন, আওয়ামী লীগ মানুষের কল্যাণের কথা চিন্তা করে। জাতির পিতার আদর্শ ধারণ করে বাংলাদেশ এগিয়ে যাবে। বাংলাদেশ সারা বিশ্বে যে মর্যাদার আসন অর্জন করেছে, সে অর্জন ধরে রেখেই আরও উন্নত-সমৃদ্ধ হবে, সেটাই আমার প্রতিজ্ঞা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button