করোনাজাতীয়

এবার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে লাগবে টিকা সনদ

দেশের করোনা পরিস্থিতির জন্য, আগামী ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের লক্ষ্যে শহীদ মিনারে ফুল দিতে গেলে, এবার লাগবে করোনা টিকার সনদ।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি এবং বিভিন্ন উপ-কমিটির যৌথ সভাতে এ তথ্য জানানো হয়েছে।

সভা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য বলেন, শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর উদ্দেশে আগত সবার টিকা সনদ থাকতে হবে। সেসঙ্গে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক পরিধান করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রেখে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ পালনে সংশ্লিষ্ট সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সামাজিক দূরত্ব বজায় রেখে ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি সংগঠন বা প্রতিষ্ঠানের পক্ষে সর্বোচ্চ ৫ জন প্রতিনিধি শহীদ মিনারে ফুল দিকে পারবেন। এছাড়া ব্যক্তি পর্যায়ে একসঙ্গে সর্বোচ্চ দুজন ফুল দিতে পারবেন।

সভায় আরো উপস্থিত ছিলেন ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটির সমন্বয়কারী ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button