আন্তর্জাতিক

নিউইয়র্কে বাংলাদেশ জাতীয় ঐতিহ্য সংরক্ষণ পরিষদের বিজয় দিবস উদযাপন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের মাটিতে উদযাপিত হলো মহান বিজয় দিবস। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতার সঠিক ইতিহাস এবং বাঙ্গালী ঐতিহ্য, কৃষ্টি -সভ্যতা ও সংস্কৃতি লালন কারী নিউইয়র্কের জনপ্রিয় ও পরিচিত সংগঠন বাংলাদেশ জাতীয় ঐতিহ্য সংরক্ষণ পরিষদ ইউ এস এ ইনকের আয়োজনে গত ১৫ই ডিসেম্বর নিউইয়র্কের বাঙালী অধ্যুষিত ব্রন্কসের আল আকসা হলরুমে উদযাপিত হলো বিজয় দিবসের অনুষ্ঠান টি।

সংগঠনের সভাপতি, প্রাক্তন ছাত্রনেতা ও কমিউনিটি লিডার জনাব রাজু আহমেদ মোবারকের সভাপতিত্বে এবং সদস্য সচিব কমিশনার রবিউল ইসলামের ও আবদুল্লাহ আল রেজা স্বপনের উপস্হাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন মুলধারার রাজনীতিবিধ, বিশিষ্ট আইনজীবি জনাব এন মজুমদার, বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন প্রাক্তন সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা জনাব শহিদুর রহমান, কুমিল্লা সোসাইটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা: আলী আহমেদ, সাধারন সম্পাদক আ স ম খালেদুর রহমান সবুজ, বাংলাদেশ সোসাইটির সাবেক যুগ্ম সম্পাদক সিরাজ উদ্দীন সোহাগ, ব্রাক্ষন বাড়িয়া সোসাইটির সভাপতি ইকবাল হোসেন, সাধারন সম্পাদক শাহ মোয়াল্লেম হোসেন শাহী, বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউ এস এ-র সভাপতি, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীরজাদা নুরুল আবেদিন প্রমুখ।

এছাড়াও সভায় আরো বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি সেলিম রেজা, ভিপি নাছির উদ্দীন নয়ন,বি এন পি নেতা আবদুর রউফ, যুবলীগ নেতা জামাল হোসেন, কুমিল্লা সোসাইটির উপদেষ্টা আবুল হোসেন, দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি সালাউদ্দিন চৌধুরী, স্বেচ্ছাসেবকলীগ নেতা মনিরুল আলম দিপু, নারী নেত্রী তাসলিমা পাটোয়ারী ও আল মামুন সরকার। অনুষ্ঠানের শুরুতে মুক্তিযোদ্ধা ও অতিথিদের ফুল দিয়ে বরন করে নেন মৃত্তিকা রেজা সুখ ও ইকরা হোসেন তুহি নামে দুই শিশু। দ্বিতীয় পর্বে অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী শম্পা জামান,সুস্মিতা জামান ও সুমন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button