জাতীয়

পশুর হাটে নিরাপত্তায় সিসিটিভি, থাকবে সাদা পোশাকের পুলিশ

দরজায় কড়া নাড়ছে পবিত্র ইদুল আজহা। নাগরিক ব্যস্ততার কারণে দেরিতে হলেও জমে উঠতে শুরু করেছে রাজধানীর কোরবানির পশুর হাটগুলো।

হাট সংশ্লিষ্টদের ধারণা, বৃহস্পতিবার (৭ জুলাই) থেকে পুরোদমে জমে উঠবে রাজধানীর পশুর হাটগুলো। বাড়বে মানুষের আনাগোনা, কেনাবেচার সঙ্গে চলবে লেনদেন।

ব্যাপারী ও ক্রেতাদের সমাগমস্থল রাজধানীর পশুর হাটগুলো নিরাপদ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পুরো হাট এলাকায় সিসিটিভি মনিটরিংসহ অজ্ঞান-মলমপার্টি প্রতিরোধে রয়েছে সাদা পোশাকের বিশেষ টিম।

জানা গেছে, ঈদুল আজহাকে কেন্দ্র করে এবার রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকায় দুটি স্থায়ী হাটসহ মোট ২০টি পশুর হাট বসেছে। এরমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ৮টি অস্থায়ী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় বসেছে ১০টি অস্থায়ী পশুর হাট। এছাড়া, ডিএনসিসির গাবতলী ও ডিএসসিসির সারুলিয়া স্থায়ী হাটেও কোরবানির পশু কেনা বেচা শুরু হয়েছে।

হাটে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিট। নিরাপত্তা নিশ্চিত, চাঁদাবাজি প্রতিরোধ ও সড়কে চলাচল স্বাভাবিক রাখতে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন নিয়োজিত বিভিন্ন বাহিনীর সদস্যরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button