করোনাসাহিত্য ও বিনোদন

করোনায় এক চোখের দৃষ্টি হারালেন গায়িকা পরমা

করোনা থেকে মুক্ত হলেও এক চোখের দৃষ্টি হারিয়েছেন বাংলার প্রখ্যাত গায়িকা পরমা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার (২৪ জুন) রাতে তিনি নিজেই  তার ফেসবুকে বিষয়টি পোস্ট করেছেন।

পরমা তার ফেসবুকে লিখেছেন, কোভিড থেকে এখনই সাবধান হোন। করোনা  হওয়ার পর আপনি হয়তো প্রাণে বেঁচে যেতে পারেন, কিন্তু অঙ্গহানি হতে পারে আপনার। কোনোরকম উপসর্গ ছাড়াই বড় ক্ষতি হতে পারে। গত একসপ্তাহ আমার জীবন দুঃস্বপ্নের মতো কেটেছে।

তিনি জানান, হালকা করোনার সিম্পটম দেখা গেছিল তার মধ্যে। করোনা মুক্ত হওয়ার পর তার একচোখের দৃষ্টি চলে গেছে ৮০ শতাংশ। চিকিৎসক মণীষ গঙ্গোপাধ্যায়ের পরামর্শে অ্যান্টিবায়োটিক খাওয়ার পর নানা টেস্ট করান। তাতে কোনোরকম সংক্রমণ ধরা পড়েনি। তবে গত শুক্রবার আচমকাই বাম চোখের দৃষ্টি ঝাপসা হয়ে আসে। চোখে কোনো ব্যথা ছিল না। এমনকি চোখ থেকে জলও পড়েনি। শুধু চোখটা ভার ভার অনুভব করছিল। তারপর থেকেই আর বাঁ চোখে দেখতে পাচ্ছেন না।

পরে কলকাতার বিখ্যাত রেটিনা বিশেষজ্ঞ চিকিৎসক অভিজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেন। গায়িকার কাছ থেকে বিবরণ শুনে এবং চোখের পরিস্থিতি দেখে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেওয়া হয় পরমাকে।

এর পরেই পরমা ফেসবুকে লিখেছেন যে, তিনি ভিকেএইচ সিনড্রোম নামে এক অসুখে ভুগছেন। যার জন্য চিরতরে দৃষ্টিহীনও হতে পারে কোনো মানুষ।

গায়িকার মন্তব্য, আমার পারিবারিক চিকিৎসককে এর আগে এত চিন্তিত আগে কখনও দেখিনি। একাধিকবার তিনি আমাকে জিজ্ঞেস করেছেন, ‘কী করে বাঁধালে এই অসুখ?’ এরপর তড়িঘড়ি আমার চোখের অপারেশন হয়। চোখের মণি থেকে ফ্লুয়িড নিয়ে নানারকম টেস্ট করা হচ্ছে। ঠিক কোন সংক্রমণের জন্য এই পরিস্থিতি? সেটা জানার চেষ্টা করছেন চিকিৎসকরা। আদৌ সেরে উঠবো কিনা জানি না। আপনারা সাবধানে থাকুন এবং আমার জন্য প্রার্থনা করুন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button