আদালতগণমাধ্যম

২ মাসের জন্য স্থগিত বিএফইউজে’র নির্বাচন

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে-বাংলাদেশ) নির্বাচন ২ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ভোটার তালিকায় বাদ পড়া চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের এক সদস্যের করা রিটের শুনানি নিয়ে, বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস আদালতে এ রিট আবেদন করেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী তীর্থ সলিল পাল।

জানা গেছে, ভোটার তালিকায় আবেদনকারীর নাম নেই। এ কারণে নাম অন্তর্ভুক্ত চেয়ে রিট আবেদন করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস। আদালত দুই মাসের জন্য নির্বাচন স্থগিত করে তাকে কেন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে না এ মর্মে রুল জারি করেছেন। শ্রম সচিব, শ্রম অধিদপ্তরের মহাপরিচালকসহ পাঁচ বিবাদীকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে-বাংলাদেশ) নির্বাচনের বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা গত ২৫ সেপ্টেম্বর প্রকাশ করা হয়। যেখানে ৩৪টি মনোনয়নপত্র জমা পড়ে, যার মধ্যে ১টি মনোনয়নপত্র বাতিল হওয়ায় ৩৩ জন প্রার্থীর খসড়া তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।
খসড়া তালিকা অনুযায়ী সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আবদুল জলিল ভুঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারুক। সহ-সভাপতি পদে অমিয় ঘটক পুলক, আজমল হক হেলাল, মধুসূদন মন্ডল, মফিদা আকবর ও সালাম মাহমুদ। মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আবদুল মজিদ, দীপ আজাদ ও লায়েকুজ্জামান। যুগ্ম মহাসচিব পদে নাসিমা আক্তার সোমা, বরুন ভৌমিক নয়ন, মানিক লাল ঘোষ ও শেখ মামুনুর রশীদ। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

দফতর সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করবেন এম শাহজাহান, মাসুম আহাম্মদ, রেজাউল করিম রেজা, শাহ আলম ডাকুয়া ও সেবিকা রানী। সদস্য পদে প্রার্থী হিসেবে রয়েছেন: আবদুল খালেক লাভলু, উম্মুল ওয়ারা সুইটি, এম এ রহিম রনো, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা, সফিউর রহমান, শাহজাহান স্বপন, শেখ নাজমুল হক সৈকত, শফিউদ্দিন আহমেদ বিটু ও হামিদ মোহাম্মদ জসিম। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা প্রায় চার হাজার। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন সিনিয়র সাংবাদিক শাহজাহান সরদার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button