বিনোদনসাহিত্য ও বিনোদন

আমার দেশ সম্প্রীতির বাংলাদেশ’ প্রতিপাদ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোট এর দেশজুড়ে কর্মসূচি ঘোষণা

মুক্তিযুদ্ধের চেতনায় সম্প্রীতির বাংলাদেশকে সমুন্নত রাখার লক্ষ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোট ‘আমার দেশ সম্প্রীতির বাংলাদেশ’ প্রতিপাদ্যে দেশজুড়ে কর্মসূচি ঘোষণা করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি- ডিআরইউয়ে আজ ১৪ই সেপ্টেম্বর বৃস্পতিবার সংবাদ সম্মেলনে সারা দেশের সাংস্কৃতিক সংগঠনগুলোর ফেডারেশনটির সভাপতি গোলাম কুদ্দুছ বলেছেন, দেশে স্বাধীনতার চেতনাবিরোধী অপশক্তিগুলো শান্তি-সম্প্রীতি বিনষ্ট করতে সব সময়ই নানা অপতৎপরতা চালায়।

আমার দেশ সম্প্রীতির বাংলাদেশ’ প্রতিপাদ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোট এর দেশজুড়ে কর্মসূচি ঘোষণা।

এমন বাস্তবতায় ঐক্যবদ্ধ সাংস্কৃতিক উদ্যোগের মধ্য দিয়ে সম্প্রীতির সংস্কৃতির ঐতিহ্যকে সমুন্নত রাখা সময়ের দাবি হয়ে ওঠে। ‘আমার দেশ সম্প্রীতির বাংলাদেশ’ তেমন‌ই একটি উদ্যোগ। ‘আমার দেশ সম্প্রীতির বাংলাদেশ’ উদ্যোগের কার্যক্রমের মধ্যে থাকবে- রাজধানীসহ সারা দেশে সঙ্গীত, আবৃত্তি, নৃত্যের গ্রন্থিত পরিবেশনা এবং নাটক; সংস্কৃতির সব শাখার শিল্পী-কর্মীসহ বিশিষ্টজনদের সংহতি পর্ব ও আলোচনা। ১৬ই সেপ্টেম্বর শনিবার বিকেল ০৫:৩০ এ কেন্দ্রীয় শহীদ মিনারে কর্মসূচির সূচনা অনুষ্ঠান হবে। দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সংস্কৃতির সব শাখার শিল্পী এবং সাংস্কৃতিক সংগঠনগুলোর প্রতিনিধিরা এতে যোগ দেবেন। সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য কবি অধ্যাপক ডক্টর মুহাম্মদ সামাদ এবং অন্যরা। সম্মিলিত সাংস্কৃতিক জোট নেতারা বলেন, চলমান উন্নয়নের ধারাবাহিকতায় একটি শক্তিশালী জাতি গঠনের জন্য সাংস্কৃতিক সংহতির গুরুত্ব সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করা এ উদ্যোগের অন্যতম উদ্দেশ্য। সমাজের সব অংশের মানুষের মধ্যে সুদৃঢ় ঐক্য প্রতিষ্ঠা করে অপশক্তির বিরুদ্ধে সমাজের শুভশক্তির সক্রিয়তা বৃদ্ধি করারও আহ্বান জানান তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button