রাজনীতি

ক্ষমতায় আসতে অন্ধকার পথই বিএনপির কৌশল: কাদের

সাংবিধানিক রীতি-নীতি, গণতান্ত্রিক পদ্ধতি ও নির্বাচনের প্রতি কোনো শ্রদ্ধাবোধ না দেখিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে বিএনপি ক্ষমতা দখল করতে চায় বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ইসির সঙ্গে সংলাপে কোন আগ্রহ নেই’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, সাংবিধানিক রীতি-নীতি, গণতান্ত্রিক পদ্ধতি ও নির্বাচনের প্রতি কোনো শ্রদ্ধাবোধ না দেখিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে বিএনপি ক্ষমতা দখল করতে চায়। দেশবাসী জানে, কোনো প্রকার সংলাপের চেয়ে যড়যন্ত্রের মাধ্যমে অন্ধকারের পথ অবলম্বনই বিএনপির একমাত্র কৌশল।

বুধবার (২৩ মার্চ) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সই করা গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রতিবাদ ও নিন্দা  জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শতভাগ জনগণ আজ বিদ্যুৎ সেবার আওতায় এসেছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধারণ করে সুনির্দিষ্ট নীতির উপরে রাষ্ট্র পরিচালনা করে চলেছেন। যারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না, তারা এর সুফল দেখতে পায় না। বিএনপির মন ও মগজে দুর্নীতি আর লুটপাট। ফলে শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও সমৃদ্ধিতে তাদের গাত্রদাহ হয়।

তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের প্রতিটি ঘর বিদ্যুতের আলোয় উদ্ভাসিত। এই আলোতেও বিএনপি বরাবরের ন্যায় অন্ধকার দেখে। বিএনপির চোখে কোনো উপায়ে শুধু ক্ষমতা দখলের ষড়যন্ত্র। একইসাথে সকল প্রকার গণতান্ত্রিক পদ্ধতির প্রতি নিজেদের অনাগ্রহের ভূত বিএনপি আজ জাতির উপর চাপাতে চায়। আমরা সকলেই জানি, নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণের অংশ হিসেবে সকল রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের আয়োজন করেছিলেন।

‘আওয়ামী লীগ সরকার পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনার নিয়োগ আইন প্রণয়ন করে। সে আইনের ভিত্তিতে গঠিত অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশন গঠনে সকল রাজনৈতিক দল এমনকি ব্যক্তিগত পর্যায়েও নাম প্রস্তাবের আহ্বান করে। যা সারাদেশের সকল স্তরের জনগণের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয় বলেই সেখানে ৩ শতাধিক ব্যক্তির নাম জমা পড়ে। নবগঠিত ইসি নিয়ে জনগণের আগ্রহ আছে কী নাই তা এর মধ্য দিয়েই প্রমাণিত হয়। ইসির সঙ্গে সংলাপে উপস্থিত বিশিষ্টজনদের মধ্যে বিএনপির আদর্শের মনোভাবপন্ন ব্যক্তিবর্গও ছিলেন। বিএনপি সাংবিধানিক ব্যবস্থা ধ্বংস ও আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচালের লক্ষ্যেই সংলাপে যেতে চায় না’, যোগ করেন তিনি।

বিবৃতিতে তিনি আরও বলেন, বিএনপি আমলেই দেশে লুটপাটের স্বর্গরাজ্য ও দুর্নীতির অভয়রাজ্যে পরিণত হয়েছিল। তারা অনিয়ম ও দুর্নীতিতে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের ললাটে বিএনপি দুর্নীতিতে পরপর ৫ বার বিশ্ব চ্যাম্পিয়নের কলঙ্ক তিলক পরিয়েছিল। তারা অনিয়ম পালন করেছে, প্রায় দিয়েছে। ক্ষমতার বিকল্প কেন্দ্র হিসেবে হাওয়া ভবন প্রতিষ্ঠা করে লুটপাট চালিয়েছে। স্বীকৃত দুর্নীতিবাজ নেতৃত্বকে বহাল রাখতে বিএনপি গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করে আত্মস্বীকৃত দুর্নীতিবাজদের দলে পরিণত হয়েছে। অন্যদিকে, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সরকার পরিচালনায় অনিয়ম ও দুর্নীতির কোন প্রশ্রয় নেই। দুর্নীতির বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। দুর্নীতিবাজ যে-ই হোক, তার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

বিবৃতিতে সেতুমন্ত্রী বলেন, যে কোনো ইস্যু নিয়ে রাজনীতি করার অপচেষ্টা বিএনপির মজ্জাগত স্বভাব। দ্রব্যমূল্য নিয়ে বিএনপির অপরাজনীতি মাঠে মারা গেছে। জননেত্রী শেখ হাসিনা সরকার জনবান্ধব সরকার। তাই জনগণের যে কোনো দুঃখ-দুর্দশায় সরকার যথাসময়ে সাড়া দেয়। সরকার দ্রব্যমূল্যের ব্যাপারেও বাজারে স্থিতিশীলতা আনতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছে। পাশাপাশি স্বল্প আয়ের মানুষদের রক্তি দিতে টিসিবি’র মাধ্যমে সারাদেশে মূল্য সহায়তা কার্যক্রম সম্প্রসারণ করেছে। প্রায় ৫ কোটি জনগণ এই সহায়তা পাবে। অন্যদিকে সরবরাহ চেইন জোরদার করা হয়েছে। মনিটরিং ব্যবস্থা সম্প্রসারণ করা হয়েছে। আসন্ন রমজানে যাতে মানুষের ভোগান্তি না হয় সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কঠোর নির্দেশনা দিয়েছেন এবং কেট অপকৌশল গ্রহণের মাধ্যমে মানুষের দুর্ভোগ সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button