খেলা

আজ বঙ্গবন্ধু ডিপিএল শুরু

করোনা ভাইরাস আতঙ্কে স্থগিত করা হয়েছে চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও প্রিমিয়ার লিগের খেলাগুলো। কিন্তু এই আতঙ্কের মধ্যেও দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) আসর শুরু হচ্ছে আজ ।

ঢাকার তিন ভেন্যুতে আজ রবিবার থেকে শুরু হচ্ছে আসরটি। এ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে লিগটির নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু ডিপিএল।

লিগের উদ্বোধনী দিন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড মুখোমুখি হবে পারটেক্স স্পোর্টিং ক্লাবের। বিকেএসপির চার নম্বর মাঠে লড়বে লিজেন্ডস অব রুপগঞ্জ ও ওল্ড ডিওএইচএস। দিনের আরেক ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে প্রাইম দোলেশ্বরের প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন।

বিসিবি প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরি বলেন, ‘করোনাভাইরাস মোকাবেলার জন্য সরকার যে পদক্ষেপ ও চিকিৎসা পরামর্শ নিয়েছে, মাঠে তার কঠোরভাবে অনুসরন করা হবে। আমরা ইতোমধ্যে অংশগ্রহনকারী ১২ ক্লাবের সাথে যোগাযোগ করেছি এবং এ বিষয়ে একটি সভাও অনুষ্ঠিত হয়েছে। ক্লাবগুলোকে পরামর্শ দেয়া হয়েছে, যদি কোন খেলোয়াড় অসুস্থবোধ করে বা কোন লক্ষণ দেখা দিলে মেডিকেল দলকে তা জানানোর জন্য। যদি কোন সমস্যা দেখা দেয়, তবে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিবো।’

তিনি আরও বলেন, ‘ক্রিকেট মাঠের একটি স্বাভাবিক নিয়ম করমর্দন এবং আমরা এটি দ্বারা অভ্যস্ত। তবে আমরা করমর্দনের বিষয়টি নিষেধ করেছি। আমরা ক্লাবগুলোকে অনুরোধ করেছি, যাতে তারা খেলোয়াড়দের পরামর্শ দেয় করমর্দন না করে। সাধারনত ঘরোয়া ক্রিকেটে দর্শক উপস্থিতি কমই থাকে। কিন্তু এবার স্টেডিয়ামে দর্শকদের প্রবেশে সীমাবদ্ধ রাখবো।’

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল এবার প্রাইম ব্যাংকের হয়ে খেলবেন। তিনি জানান, বিসিবির নির্দেশনা অনুযায়ী করমর্দন না করাসহ অন্যান্য নির্দেশনাসমূহ মেনে চলার সর্বাত্মক চেষ্টা করবেন তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button