খেলা

বিশ্বকাপে ইংল্যান্ড-নিউজিল্যান্ড লড়াই শুরু আজ

বর্তমানে সাদা বলের ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা দুটি দল ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ২০২৩ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে এ দুটি দল। আজ বৃহস্পতিবার ৫ অক্টোবর বাংলাদেশ সময় বেলা আড়াইটায় ভারতের আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হবে হাইভোল্টেজ এ ম্যাচ।
চার বছর আগের লর্ডসের স্মৃতিটা ক্রিকেট অনুরাগীদের মনে এখনো তাজা। ভোলার কথাও নয়। ক্রিকেটে এমন রোমাঞ্চকর ঘটনা কমই ঘটেছে। নিউজিল্যান্ডের করা ২৪১ রান তাড়া করতে নেমে ইংল্যান্ডও সবক’টি উইকেট হারিয়ে তোলে ২৪১ রান। এরপর সুপার ওভারও টাই! তখন দুই দলকে আলাদা করা হয় বাউন্ডারির সংখ্যা গুনে। কিউইদের চেয়ে বেশি বাউন্ডারি মারার সুবাদে সেদিন বিশ্ব চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় ইংল্যান্ডকে। প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ে ইংলিশরা, আর কিউইরা প্রথমের খুব কাছাকাছি গিয়েও ব্যর্থ হয়।
লর্ডসের সেই ফাইনালের পুনরাবৃত্তি হচ্ছে আজ আইকনিক নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ১ লাখ ৩৪ হাজার ধারণক্ষম স্টেডিয়ামটি বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়াম। ছয় সপ্তাহের এ আসরে এই মাঠে চলতি আসরের উদ্বোধনী ম্যাচ ও ফাইনাল অনুষ্ঠিত হবে। ১৪ অক্টোবর ভারত-পাকিস্তান মহাদ্বৈরথও এখানে বসছে।
আজ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ আয়োজনের মধ্য দিয়ে ক্রিকেট ইতিহাসে ঢুকে পড়বে নরেন্দ্র মোদি স্টেডিয়াম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button